দুই হাজার সহকারী সার্জন ও ৫০৫৪ নার্স নিয়োগের সুপারিশ



সিএনবাংলাদেশ ডেস্ক :

৩৯ তম(বিশেষ) বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা নিয়োগ পাননি তাদের মধ্য থেকে দুই হাজার চিকিসৎককে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এছাড়া ৫ হাজার ৫৪ জনকে সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে বলে বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী দুই হাজার চিকিৎসক এবং হাসপাতালে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ ও কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবেলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের চাহিদার প্রেক্ষিতে ৫ হাজার ৫৪ জনকে নার্স হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এখন সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এদের নিয়ে পদায়ন করলেই তারা কাজে যোগ দিতে পারবেন।

৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। এদের মধ্য থেকে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

পিএসসি বলছে, অতি সম্প্রতি বিজ্ঞাপিত কিন্তু আবেদনকৃত প্রার্থীদের যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়নি এমন সিনিয়র স্টাফ নার্সের পদগুলো সংরক্ষিত রেখে ৫ হাজার ৫৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

সুপারিশপ্রাপ্তদের তালিকা www.bpsc.gov.bd এবং টেলিটকের http://bpsc.teletalk.com.bd থেকে পাওয়া যাবে।

শেয়ার করুন!