বাফুফের জরুরি সভা বাতিল



স্পোর্টস ডেস্ক :

করোনার কারণে বিশ্বের সব ফুটবল লিগের মতো স্থগিত হয়ে গেছে বাংলাদেশের সর্বোচ্চ ফুটবল লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগও। আর এ মৌসুমের প্রিমিয়ার লিগের ভাগ্য নির্ধারণ করার জন্য আগামী সোমবার জরুরী বৈঠকে বসার কথা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের। তবে শনিবার সেই সভা বাতিল ঘোষণা করেছে বাফুফে।

স্থগিত হওয়া প্রিমিয়ার লিগ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত এই একটি মাত্র এজেন্ডায় জরুরি সভা ডেকেছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। সভা বাতিল করে বাফুফে জানিয়েছে, করোনাভাইরাসের কারণে যে ছুটি চলছে তা শেষ হলে এবং দেশের পরিস্থিতি অনুক‚লে আসার পর ওই সভা অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ নিয়ে সিদ্ধান্ত নেয়ার কথা ছিল এই সভায়।

গত ২৫ এপ্রিল বাফুফের প্রফেশনাল লিগ কমিটি সভায় বসেছিল। তখন প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাব লিগ বাতিলের পক্ষে মত দিয়েছিল। লিগ কমিটি বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ভার ছেড়ে দেয় বাফুফে নির্বাহী কমিটির ওপর। এখন বাফুফেই নির্ধারণ করবে এ মৌসুমের প্রিমিয়ার লিগের ভাগ্য।

অনেক ক্লাব মত দিয়েছিল লিগ চালালেও যেন বিদেশি খেলোয়াড় বাদ দিয়ে হয়। কারণ, অনেক ক্লাবের বিদেশি ফুটবলার চলে গেছেন। তারা কবে ফিরতে পারবেন তা নিশ্চিত নয়। অন্য কোনো উপায় বের করা যায় কি না, তা নিয়ে ভাবার পক্ষেও ছিল মত। আলোচনায় উঠে আসা সব প্রস্তাব নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বাফুফে।

শেয়ার করুন!