করোনা: ৮৬ বিশ্বকাপের জার্সি দান করলেন ম্যারাডোনা



ছবি: সংগৃহীত ।
স্পোর্টস ডেস্ক :

করোনা ভাইরাসের কারণে মুখ থুবরে পড়েছে পুরো বিশ্ব। দীর্ঘদিন ধরেই দেশ লকডাউন থাকায়, দুস্থ ও অসহায় মানুষেদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। এতে মানবেতর জীবন যাপন করছে সেইসব মানুষেরা। তাই করোনা পরিস্থিতিতে সেইসব দুস্থদের সাহায্যে এগিয়ে এলেন ফুটবলের রাজপুত্র আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

ম্যারাডোনার বিখ্যাত ১০ নম্বর জার্সি দান করা হলো তার দেশ আজেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। শুধু জার্সিই নয়, ম্যারাডোনার অটোগ্রাফও থাকছে সেই জার্সিতে। আর্জেন্টাইন সমর্থকদের জন্য সবচেয়ে বড় সুখবর হচ্ছে, জার্সিটি নিলামে তুলছেন স্বয়ং ম্যারাডোনা নিজে। ঠিক নিলামে নয়, ম্যারাডোনার জার্সিটি দেওয়া হলো লটারির জন্য। প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল নিলামে তোলার জন্য। কিন্তু পরে সিদ্ধান্ত পরিবর্তন করে দেয়া হলো লটারির জন্য।

নিজেই জার্সির মধ্যে ম্যারাডোনা লিখে দিয়েছেন, ‘আমরা এর মাধ্যমে এগিয়ে যেতে চাই’। একই সঙ্গে জার্সিতে থাকছে ম্যারাডোনার অটোগ্রাফ। ১৯৮৬ বিশ্বকাপ জয়ে যে জার্সি পরে খেলেছেন, সেই জার্সিগুলোর একটিই তিনি দিয়েছেন লটারির জন্য।

এই জার্সি জিততে হলে আগ্রহী ব্যক্তিদের অবশ্যই স্বাস্থ্যকর পণ্য, মাস্ক এবং ১০০ কেজি খাদ্যপণ্য কেনার টাকা দিতে হবে। যারা এই চ্যারিটিতে যুক্ত হবে, তাদের মধ্য থেকে লটারি করেই একজনকে দেওয়া হবে ম্যারাডোনার এই জার্সি।

লটারি থেকে প্রাপ্ত অর্থ, খাদ্য কিবা অন্যসব পণ্য বিতরণ করা হবে বুয়েন্স আয়ার্সের শতরতলির একটি সুবিধাবঞ্চিত এলাকায়। করোনার কারলে লকডাউনে পড়ে মানবেতর জীবন-যাপন করছে সেই এলাকার বাসিন্দারা।

শেয়ার করুন!