সাধারণ ছুটি বাড়ছে ৩০ মে পর্যন্ত



ফাইল ছবি ।
সিএনবাংলাদেশ ডেস্ক :

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় সরকার ঘোষিত চলমান সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। আগামীকাল বৃহস্পতিবার ছুটি বাড়িয়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। এর আগে এই ছুটি ১৬ মে পর্যন্ত ছিলো।

বুধবার (১৩ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ছুটির এই সময়ে যানবাহন চলাচলে কঠোর নির্দেশনা আসছে বলেও জানিয়েছেন তিনি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ঈদের দুই দিন আগে, ঈদের দিন ও ঈদের চার দিন পর- এই সাতদিন এখন প্রাইভেটকারসহ যেসব সাধারণ যানবাহন রাস্তায় রয়েছে, এগুলোর চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে, যাতে এগুলো চলাচল করতে না পারে। এছাড়া যে যেখানে আছেন, সেখান থেকেই ঈদ করতে হবে। এসব নির্দেশনা ছুটি বাড়ানোর প্রজ্ঞাপনে থাকবে।

দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে আরও ছয় দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। কিন্তু দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। বুধবারও এ ভাইরাসে নতুন করে ১ হাজার ১৬২ জনের আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৮২২ জন।

শেয়ার করুন!