ডিএসইর পর এবার সিএসইও বন্ধ ঘোষণা



সিএনবাংলাদেশ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জের (সিএসই) পর এবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জও (সিএসই) ৩০ মে পর্যন্ত তাদের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার সাধারণ ছুটি বাড়ানোর পর শনিবার (১৬ মে) দুপুরে সিএসইর পক্ষ থেকে বন্ধের এই ঘোষণা দেয়া হয়।

এর আগের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাফতরিক কাজ ৩০ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করে। ঢাকা স্টক এক্সচেঞ্জে বন্ধের এই ঘোষণা আসার ঘণ্টাখানের মধ্যে সিএসইও তাদের সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয়।

এ বিষয়ে সিএসই থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, ১৪ মে নতুন জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে পূর্বের মতো সঙ্গতি রেখে ৩০ মে পর্যন্ত সিএসইর ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাফতরিক কাজ বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়েছে, যদি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শেয়ারবাজার চালু করার কোনো নির্দেশনা প্রদান করে, তবে সে অনুযায়ী সিএসই তার স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করার জন্য প্রস্তুত আছে।

শেয়ার করুন!