করোনা’য় পুলিশের ৯ম সদস্যের জীবন উৎসর্গ



ছবি-সংগৃহীত।
সিএনবাংলাদেশ ডেস্ক :

প্রাণঘাতী করোনা সংক্রমণ প্রতিরোধে জীবন দিলেন পুলিশের ৯ম সদস্য। তিনি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) উপ-পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান।

আজ সোমবার (১৮ মে) সকাল পৌনে ৯টায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ডিআইজি হাসানুল হায়দার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করা মো. মজিবুর রহমান তালুকদার স্পেশাল ব্রাঞ্চের সিটি এসবি পল্টন জোন-১ এ কর্মরত ছিলেন।

তাঁর করোনাভাইরাস পজেটিভ হওয়ায় গত ১১ মে তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরে অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি আজ ইন্তেকাল করেন।

করোনাযোদ্ধা মুজিবুর রহমানের স্থায়ী ঠিকানা সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার তারাকান্দি গ্রামে। তবে তিনি বগুড়া জেলার শাজাহানপুর থানার সাখ পাড়া গ্রামে বসবাস করতেন। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পুলিশের ব্যবস্থাপনায় তার মরদেহ বগুড়ায় পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ দাফন করা হবে।

প্রসঙ্গত, দেশে সবশেষ ২৪ ঘণ্টায় (১৭ মে) পুলিশের আরও ১৭৫ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। সব মিলিয়ে ১৭ মে সকাল পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় দুই হাজার ৫৫৭-এ। আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করতে ইতোমধ্যেই বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। এসব টিমের কর্মকর্তারা সার্বক্ষণিক করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে যাচ্ছেন, তাদের সাথে কথা বলছেন, তাদের স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সদা তৎপর থাকছেন।

শেয়ার করুন!