করোনায় ১৭ দেশে ৬৫৪ বাংলাদেশির মৃত্যু



ছবি-রয়টার্স।
কূটনৈতিক প্রতিবেদক, ঢাকা :

করোনাভাইরাসের সংক্রমণে গত ৪৮ ঘণ্টায় আরও সাত বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। তাঁদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রে এবং অন্য ছয়জন সুইডেনে মারা গেছেন। এ নিয়ে করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন আর সুইডেনে ৮ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সোমবার প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্র ও সুইডেন ছাড়া গত ৪৮ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণে কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত ১৭ দেশে ৬৫৪ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন, যুক্তরাজ্যে ২০০, সৌদি আরবে ৮৮, সংযুক্ত আরব আমিরাতে ৪৫, কুয়েতে ১৭, ইতালিতে ৯, কানাডায় ৯, সুইডেনে ৮, ফ্রান্সে ৫, স্পেনে ৫, কাতারে ৪ জন এবং মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেলেও এ দুই দেশে কতজন আক্রান্ত হয়েছেন, সেটি এখন পর্যন্ত জানা যায়নি। তবে রোববার পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আক্রান্ত ব্যক্তির সংখ্যা প্রায় ১৫ হাজার। এ ছাড়া সৌদি আরবে ৭ হাজার, কাতারে ৩ হাজার, সংযুক্ত আরব আমিরাতে ২ হাজার, কুয়েতে প্রায় ১ হাজার, বাহরাইনে ৪০০, ইতালিতে ২০০ এবং স্পেনে ১৫০ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই ৮ দেশে গতকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

শেয়ার করুন!