করোনায় মৃত্যু ছাড়াল ৩ লাখ ২৩ হাজার



সিএনবাংলাদেশ ডেস্ক :

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ২৩ হাজার।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯৭ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৩ হাজার ২৮৫ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, করোনা ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে।

সোমবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৫ লাখ ২৮ হাজার ৫৬৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৯১ হাজার ৯২১ জন।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে আরেক পরাশক্তি রাশিয়ায়। সেখানে ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে রাশিয়ায় মৃত্যুর সংখ্যা খুবই কম। দুই হাজার ৮৩৭ জন মারা গেছেন দেশটিতে। মৃতের সংখ্যায় তালিকায় ১৯ নম্বরে রাশিয়ায়।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে। সেখানে ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৭ হাজার ৯৮৩ জন। মৃতের সংখ্যায় ষষ্ঠ স্থানে রয়েছে দেশটি।

তবে করোনায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪২২ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫০ হাজার ১৩৮ জন। আক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাজ্য।

শেয়ার করুন!