৮ পুলিশ সদস্যসহ নতুন আরও ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত



ঢাকা :

ঢাকার সাভার ও ধামরাই উপজেলায় ৮ পুলিশ সদস্যসহ নতুন করে আরও ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সাভারে করোনাভাইরাসে (কোভিড–১৯) আক্রান্তের সংখ্যা ৪২ জন ও ধামরাইয়ে ৪ জন রয়েছেন। শুক্রবার স্থানীয় স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গত বুধবার ১১৩ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৪২ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

কোভিড–১৯ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সাভার ফায়ার সার্ভিসের ৩ কর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন স্বাস্থ্যকর্মী, সাভারে কর্মরত এসএসএফ পুলিশের ৬ কনস্টেবল, সাভার থানার ১ কনস্টেবল, গোয়েন্দা পুলিশের (ডিবি) ১ সদস্য ও ২টি বেসরকারি হাসপাতালের ১০ জনসহ বিভিন্ন পোশাক কারখানার কর্মী রয়েছেন। এ নিয়ে সাভারে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৭ জনে।

এদিকে একই দিনে ধামরাই থেকে একই ল্যাবে ৩৬ জনের নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে চারজনের শরীরে করোনা পজিটিভ এসেছে।

এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, কোভিড–১৯ রোগী শনাক্ত হওয়ার পরপরই তথ্য পাওয়া না গেলে দ্রুততম সময়ের মধ্যে তাঁদের আইসোলেশন বা চিকিৎসার আওতায় নেওয়া সম্ভব হয় না। ফলে ওই সব রোগীর সংস্পর্শে গিয়ে আরও অনেক মানুষের সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে।

শেয়ার করুন!