‘বিএনপি নেতার বাসায় আ’লীগ নেতা নাদেল’র ইফতার, আতংক !’



ছবি- সিএনবাংলাদেশ।
জুনেদ আহমদ চৌধুরী :

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধূরী নাদেল’র শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর জৈন্তাপুরের হরিপুর এলাকায় আতংক বিরাজ করছে। এনিয়ে তীব্র সমালোচনা চলছে।

জানা গেছে, মিনি স্টেডিয়াম তৈরীর নাম করে শফিউল আলম চৌধূরী নাদেল ৫নং- ফতেহপুর ইউনিয়ন চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুর রশীদ চেয়ারম্যানের সাথে অতি গোপনে একাধিক বৈঠক করেছেন। তিনি বিগত (১৫ মে) বিএনপি নেতা আব্দুর রশীদের বাড়ি শ্যামপুর গ্রামে ইফতারও করেন।

পরবর্তীতে ফের বৃহস্পতিবার (২১ মে) লকডাউন ভেঙ্গে তিনি শ্যামপুর গ্রামে পরিদর্শনে যান। বর্তমানে ওই এলাকায় করোনা ভাইরাস আতংক বিরাজ করছে ও তীব্র সমালোচনার ঝড় বইছে। পাশাপাশি শফিউল আলম চৌধূরী নাদেল’র বিরুদ্ধে স্বজন প্রীতির অভিযোগও উটেছে। এই একাধিক বৈঠকে তার সাথে থাকা বেশিরভাগ নেতাকর্মীরা ছিলেন বিএনপি’র। সেখানে কি আলাপচারিতা হয়েছে কিছুই জানা যায় নি।

বিএনপি নেতা আব্দুর রশীদের বাড়িতে ইফতার মাহফিল, ছবি।

‘তারা হলেন, সিলেট জেলা পরিষদ মেম্বার ও বিএনপি নেতা মুহিবুল হক মুহিব, জৈন্তাপুর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল মতিন, ৫নং-ফতেহপুর ইউনিয়নের বিএনপি সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রশীদ, বিএনপি নেতা ও ইঞ্জিনিয়ার ইলিয়াস আলী, বিএনপি নেতা ও দলিল লেখক রফিক আহমদ, শিকারখাঁ গ্রামের জনৈক ব্যক্তি ফারুক আহমদ, হরিপুর গ্যাসফিল্ডের সিবিএ সভাপতি প্রদীপ শর্মা, জৈন্তাপুর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ ছাড়াও আরো একাধিক ব্যক্তিবর্গ।’


বৃৃহস্পতিবার (২১ মে) শ্যামপুর পরিদর্শনে আ’লীগ নেতা নাদেল, ছবি।

এবিষয়ে জানতে ৫নং-ফতেহপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রফিক আহমদের সাথে মুঠোয়ফোনে কথা হলে তিনি বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধূরী নাদেল শ্যামপুর এলাকায় এসেছেন শুনেছি তবে পুরোপুরি বিষয়টা জানি না। এসময় ৫নং-ফতেহপুর ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারি হেলাল উদ্দিনের মুঠোয়ফোন বন্ধ পাওয়া যায়।
এছাড়া ৫নং-ফতেহপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রুবেল আহমদ শরীফের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান শুনেছি লিডার এসেছেন তবে কোন কারনে তা কিছু বলতে পারবো না। একইভাবে ৫নং-ফতেহপুর ইউনিয়নের যুবলীগ সভাপতি আজির রহমান ও সেক্রেটারি আব্দুল খালিক প্রতিবেদক’কে মুঠোয়ফোনে বলেন, এ বিষয়ে তারা কিছু জানেন না।

এব্যাপারে জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন’র সাথে মুঠোয়ফোনে আলাপকালে তিনি জানান, ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রশীদ তাকে ইফতারের দাওয়াত দেন কিন্তু শফিউল আলম চৌধূরী নাদেল’র পক্ষে কোন দাওয়াত দেওয়া হয়নি। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে জৈন্তাপুর আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ এবং উপজেলা সেক্রেটারি লিয়াকত আলীর সাথে মুঠোয়ফোনে যোগাযোগ করলে তাদের মুঠোয়ফোন রিসিভ না হওয়ায় কোন বক্তব্য পাওয়া যায় নি। অপরদিকে আ’লীগ নেতা নাদেলের মুঠোয়ফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করলে তার নাম্বারটি ব্যস্থ্য থাকায় কোন বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

শেয়ার করুন!