শীর্ষে রিয়াল মাদ্রিদ



খেলা ডেস্ক :

আজও গোল করেছেন করিম বেনজেমা। হিসেবটা আগেই করা ছিল। আজ জিতলে পয়েন্ট টেবিলের ইঁদুর–বিড়াল দৌড়ে এগিয়ে যাবে রিয়াল মাদ্রিদ। টেবিলের শীর্ষ থেকে বার্সেলোনাকে পেছনে ফেলবে তারা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২–১ গোলের ব্যবধানে জিতে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। দুই দলের পয়েন্ট সমান (৬৫) হলেও মৌসুমে মুখোমুখি দেখায় এগিয়ে রিয়াল মাদ্রিদ।

পুরো খেলায় বল দখলে দুই দলই ছিল সমানে–সমান। তবে প্রথমার্ধে বলের দখল পেতে খানিকটা বেগ পেতে হয়েছে রিয়াল মাদ্রিদের। স্বাগতিক সোসিয়েদাদ বলের দখল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করছিল। বেশ কবরা রিয়াল মাদ্রিদের রক্ষণকে পরীক্ষায় ফেললেও গোলের দেখা পায়নি তারা। অতিথিরা খেলায় ফেরে খানিকটা রয়েসয়ে।যদিও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুতেই পেনাল্টি থেকে গোল পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত ভিনিসুয়েসকে আটকাতে ফাউল করে বসে সোসিয়েদারে খেলোয়াড়। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রামোসের পেনাল্টি শট জাল খুঁজে নিলে ম্যাচের ৫০তম মিনিটে ১–০ গোলে এগিয়ে যায় রিয়াল। ৬৭ মিনিটে স্বাগতিকদের দুর্দান্ত এক গোল ভিএআর চেকিংয়ে বাতিল করেন রেফারি। তা না হলে ম্যাচের চিত্রটা ভিন্ন হতে পারত হয়তো। এর খানিকটা পরেই অসাধরণ ফিনিশিংয়ে বল জালে জড়ান বেনজেমা। এর আগে রিয়াল সোসিয়েদাদের মাঠে পাঁচ ম্যাচ খেলে কোনো গোল করতে পারেননি রিয়ালের ফরাসি এই তারকা। খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে মাইকেল মেরিনোর শটে বোকা বনে যান কোর্তোয়া। ব্যবধান কমালেও এরপর আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

শেয়ার করুন!