বিসিবির কর্মীদের ৪ লাখ টাকা দিলেন ভেট্টোরি



ফাইল ছবি।
ক্রীড়া প্রতিবেদক :

বিসিবির নিম্ন আয়ের কর্মচারীদের আর্থিক সাহায্য করেছেন বাংলাদেশের স্পিন পরামর্শক ড্যানিয়েল ভেট্টোরি। জের দেশ নিউজিল্যান্ড এরই মধ্যে করোনামুক্ত হয়েছে। ড্যানিয়েল ভেট্টোরি চিন্তামুক্ত থাকতেই পারেন। কিন্তু তিনি তা থাকতে পারছেন কোথায়? ভেট্টোরির চিন্তা এখন বাংলাদেশকে নিয়ে। তাঁর কর্মস্থল বাংলাদেশ যে করোনায় বিপর্যস্ত। এই দুর্যোগে ভেট্টোরি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারেননি। নিজেকে যুক্ত করেছেন করোনাযুদ্ধে।

গত মাসেই জানা গিয়েছিল, বিসিবি থেকে পাওয়া বেতনের কিছু অংশ বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের দান করতে চান সাবেক কিউই অধিনায়ক। তাঁর সেই ইচ্ছেই বাস্তবে রূপ নিয়েছে এবার। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ সূত্রে জানা গেছে, ভেট্টোরি নিজের বেতন থেকে ৫ হাজার ডলার (৪ লাখ টাকা) আর্থিক সহায়তা দিয়েছেন, যেটি এরই মধ্যে ব্যয় করা হয়েছে বিসিবির ১৩৫ জন নিম্ন আয়ের কর্মচারীদের পেছনে। আর খেলোয়াড়দের তহবিল থেকে ৯ লাখ টাকার আর্থিক সহায়তা পেয়েছেন আরও ২৬৫ কর্মচারী। সব মিলিয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে থাকা বিসিবি মোট ৪০০ কর্মচারী আর্থিক সহায়তা পেয়েছেন।

স্পিন পরামর্শক হিসেবে ভেট্টোরি বাংলাদেশ দলে যোগ দিয়েছেন গত নভেম্বরে। আগামী নভেম্বর পর্যন্ত তাঁর চুক্তি। ভেট্টোরি হচ্ছেন বিসিবির সবচেয়ে দামি কোচ। দিনপ্রতি তাঁর পারিশ্রমিক কর কেটে আড়াই হাজার ডলারের মতো। কিউই কিংবদন্তির বেতন নিয়ে নানা আলোচনা হলেও করোনাকালে তাঁর এ উদ্যোগ প্রশংসাই কুড়িয়েছে।

শেয়ার করুন!