‘শহীদ জিয়ার আদর্শকে সামনে রেখে বিএনপির রাজনীতি করি’



সিএনবাংলাদেশ অনলাইন :

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর পক্ষ থেকে চাইল্ড এন্ড ওল্ড কেয়ারের অসহায় বৃদ্ধ ও শিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী দি‌লেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কোভির রিজভী। বৃহস্পতিবার (৩০ জুলাই) মিরপুর পাইকপাড়া এলাকায় চাইল্ড এন্ড ওল্ড কেয়ারের অসহায় বৃদ্ধ ও শিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ ক‌রেন তি‌নি।

এসময় তি‌নি ব‌লেন, আমরা শহীদ জিয়ার আদর্শকে সামনে রেখে বিএনপির রাজনীতি করি। আমরা যেমন গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সংগ্রাম করছি আবার অসহায় মানুষের পক্ষে যারা দাঁড়াচ্ছে তাদেরকেও আমাদের পক্ষ থেকে যতটুকু সহায়তা করা দরকার আমরা সেটা করছি।

রিজভী বলেন, মিরপুরের দক্ষিণ পাইকপাড়া চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের তাদের ব্যবস্থাপনায় একেবারে আত্ম মানবতার জন্য অসহায় মানুষদের তারা থাকা-খাওয়ার যে ব্যবস্থা করেছেন সেটা মানবতার এক চরম দৃষ্টান্ত বলে আমি মনে করি। এই প্রতিষ্ঠানটির পরিচালক মিল্টনকে আমি অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, যখন আমরা চারদিকে শুনছি বিভিন্ন মেগা প্রজেক্ট দুর্নীতি, ক্যাসিনো নিয়ে তোলপাড় চলছে তখন নীরবে-নিভৃতে মিলটন এর মত লোকেরা মানব সেবায় নিজেকে উৎসর্গ করেছে। আমি মনে করি যারা গণমাধ্যমের উপস্থিত আছেন তারা এটাকে ভালোভাবে তুলে ধরলে সারা দেশের মানুষকে এরকম কাজ করতে উদ্বুদ্ধ করবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা পৃথিবীতে এসেছি মানবজাতি একে অপরের ভাই। আমরা একে অপরের দুঃখ কষ্টের সহযোগিতা করব। আজকের চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের কর্মকাণ্ডের সেটাই ফুটে উঠেছে। যাদেরকে পরিবারের সদস্যরা রাস্তায় ফেলে দিয়ে গেছে তারা সেসকল অসহায় বৃদ্ধ এবং শিশুদের রাস্তা থেকে তুলে এনে এখানে চরম যত্নে লালন পালন করছেন। আজকে সকালে আমি এরকম একটা ভালো কাজ করতে পারে কতটা আনন্দিত তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। আমরা যখনই যতটুকু পারি এই প্রতিষ্ঠানকে সহযোগিতা করব।

তিনি বলেন, আমাদের যুবদলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ সে আমাকে প্রথম বিষয়টি জানিয়েছে। সে দলের একজন বিশাল নিবেদিতপ্রাণ। তবে এ সমস্ত দিক খোঁজখবর নিয়ে তাদেরকে সহযোগিতা করার জন্য তার যে মন পড়ে থাকে ওর সাথে দীর্ঘদিন মিশেছি কিন্তু আমি কখনো সেটা বুঝতে পারিনি। তার মধ্যে এরকম চরম মানবতা বোধ কাজ করে তা আমি আজই জানলাম। আমি বুঝতে পারলাম যারা শহীদ জিয়ার আদর্শে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিশ্বাস করে তারা অবশ্যই মানবতার পক্ষে কাজ করে।

এসময় যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ ও চাইল্ড এন্ড ওল্ড কেয়ারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উপহার সামগ্রী বিতরণের আ‌গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কোভিদ রিজভী চাইল্ড এন্ড ওল্ড কেয়ারের অসহায় বৃদ্ধ ও শিশুদের খোজ খবর নেন।

শেয়ার করুন!