হবিগঞ্জে প্রথম করোনার টিকা নেবেন জেলা প্রশাসক কামরুল হাসান



জুয়েল চৌধুরী, হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জ জেলার প্রথম ব্যক্তি হিসেবে করোনার টিকা নেবেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রেস ব্রিফ্রিংয়ে তিনি নিজেই এ ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, আমাদের দেশে যে টিকা এসেছে সেটি অত্যন্ত নিরাপদ। তাই গুজব না ছড়িয়ে এবং গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নিতে পরামর্শ দেন।

জেলা প্রশাসক বলেন, সরকারের নীতিমালা অনুযায়ী করোনার সামনের সারির যোদ্ধাদের পরই ৫৫ বছরের অধিক বয়স্ক ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়া হবে। যার জন্য সুরক্ষা এ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ৭ ফেব্রæয়ারি থেকে করোনার টিকা কার্যক্রম শুরু হবে। হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে আনুষ্ঠানিক এ কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে টিকা প্রয়োগের জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

তিনি বলেন, জেলায় করোনার টিকা প্রয়োগের জন্য ২৪টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে ২ জন ভ্যাকসিন ডোজার এবং চারজন করে সেচ্ছাসেবি থাকবে। সেই হিসেবে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ৮টি বুথ স্থাপন করা হবে। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে বুথ বসানো হবে। পাশাপাশি জেলায় দুটি বুথ স্ট্যান্ডবাই রাখা হবে। প্রয়োজনে তাদেরকে কাজে লাগানো হবে।

প্রেস ব্রিফ্রিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন!