জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৩১



ক্রীড়া প্রতিবেদক :

ঢাকা টেস্টে গুরুত্বপূর্ণ চতুর্থদিন প্রথম সেশনেই ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। সফরকারীরা দ্বিতীয় ইনিংসে ১১৭ রান তুলতে পেরেছে। লিড নিয়েছে ২৩০ রানের। জিততে তাই ২৩১ রান দরকার বাংলাদেশের

এনক্রুমাহ বোনার ৩৬ রানে ক্রিজে আছেন। তার সঙ্গী আলজারি জোসেপ। এর আগে জসুয়া ডি সিলভা ফিরেছেন ২০ রান করে। চতুর্থদিন জোমেল ওয়ারিকান ২ রানে ও কাইল মায়ার্স ৬ রান করে আউট হয়েছেন। জার্মেইন ব্লাকউড ফিরেছেন ৯ রান করে।

তৃতীয়দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৪১ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে তারা পায় ১১৩ রানের লিড।

এর আগে প্রথম ইনিংসে ৪০৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ২৯৬ রানে প্রথম ইনিংস থামে বাংলাদেশের। দলের হয়ে লিটন দাস ৭১ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে থাকা মেহেদি মিরাজ ৫৭ রান করে আউট হন। তাদের জুটি থেকে আসে ১২৬ রান।

এর আগে দ্বিতীয়দিন স্বাগতিক ওপেনার তামিম ইকবাল ৪৪ রান করেন। মুমিনুলের ব্যাট থেকে আসে ২১ রান। তৃতীয়দিন সকালে মোহাম্মদ মিঠুন ১৫ এবং মুশফিকুর রহিম ৫৪ রান করে ফেরেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৯২ রান করেন জসুয়া ডি সিলভা। পেসার আলজারি জোসেপ ৮২ রানের দারুণ ইনিংস খেলেন। তার আগে গুরুত্বপূর্ণ সময়ে ৯০ রান আসে এনক্রুমাহ বোনারের ব্যাট থেকে। এছাড়া দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ও জোহান ক্যাম্পবেল যথাক্রমে ৪৭ ও ৩৬ রান করেন।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে চারটি করে উইকেট নেন আবু জায়েদ ও তাইজুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন কর্নওয়াল। তিনটি উইকেট দখল করেছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

এ রির্পোট লেখা পর্যন্ত ৫ ওভার শেষে বিনা উইকেটে বাংলাদেশ সংগ্রহ করেছে ২৫ রান। ওপেনার হিসেবে ব্যাটিং করছেন তামিম ইকবাল ও সৌম্য সরকার।

শেয়ার করুন!