করোনা কালেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ঠাকুরগাঁও শহীদ মিনারে মানুষের ঢল



ছবি-সিএনবাংলাদেশ।
মো: জাহিদ হাসান হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি :

করোনাকালে প্রথমবারের মতো এবার পালিত হচ্ছে ‘একুশে ফেব্রুয়ারি’ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১। করোনা ভাইরাস ও শীতকে উপেক্ষা করে দিবসটির প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে নিরবতা পালন ও তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করতে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল ছিল।

প্রথমে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। পরে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এছাড়াও পর্যায়ক্রমে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠণের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, ঠাকুরগাঁও প্রেসক্লাব ও ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ও সদস্যরা সহ অসংখ্য সাধারণ মানুষ। এছাড়াও ৫২ সালের বাংলাভাষা আন্দোলনে সক্রিয় অংশগ্রহণকারী ও ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, অ্যাডভোকেট দবিরুল ইসলামের স্মৃতি সৌধে পুষ্পার্পণ করেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মানুষের দীর্ঘ সারিতে অধীর অপেক্ষা করেন হাজারো মানুষ। ভাষা আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন তাঁদের প্রতি মানুষের মনে অগাত ভালোবাসা আছে ও আগামীতেও থাকবে।

শেয়ার করুন!