দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানী ও হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন



মনির হোসেন (শিশির), ঢাকা :

সম্প্রতি কোম্পানীগঞ্জের বোরহান উদ্দিন হত্যা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর পৌরসভার এশিয়ান টিভির সাংবাদিক আশিকুর রহমান বাল্যবিবাহ বন্ধে তথ্য সংগ্রহ করতে গেলে যুবলীগ নেতা রিপন কতৃক হামলার প্রতিবাদে সাংবাদিকদের বিরুদ্ধে “মিথ্যা চাঁদাবাজি” মামলাসহ দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সহায়তা চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন ও দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানী ও মিথ্যা মামলার প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি সকাল ১০ টায় রাজধানীর উত্তরার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাজলক্ষীর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করেন, উত্তরায় বসবাসরত ও কর্মরত পেশাদার সাংবাদিক। এ সময় সাংবাদিক হত্যাকারীদের দ্রুত বিচার এবং মিথ্যা মামলায় হয়রানি বন্ধের আবেদন জানানো হয়। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবাধিকার সংস্থা রিহাফ চেয়ারম্যান এবং দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এইচ.এম আব্দুর রাজ্জাক রাজ, প্রাণের বাংলাদেশের সিনিয়র ষ্টাফ রিপোর্টার রবিউল ইসলাম রাজু, প্রাণের বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আব্দুল্লাহ আল- মামুন, এশিয়ার টিভির সাংবাদিক ঐশ্বী সহ অনেকেই ।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উল্লেখযোগ্য যারা উপস্থিত ছিলেন, বিডি নেশনস ২৪. কমের প্রকাশক ও সম্পাদক মনির হোসেন (শিশির), ক্রাইম নিউজ ঢাকার প্রকাশক ও সম্পাদক সাইফুল ইসলাম ( একা) , অপরাধ বিচিত্রার স্বাধীন, মিরাজ সিকদার, রিজবী হোসেন শান্ত, ইকবাল সজিব, হুমায়ূন, আব্দুল আলিম, আব্দুস সালাম, শরীফ আহমেদ, আব্দুল্লাহ্, আহাদ, এ.আর মজিদ শরীফ, হাসান, মাহমুদা, সোহাগী, সুমি, ফাতেমা, আবুল বাশার পলাশ, হাসিবুল, বশির, মোজাহিদুল, বিলকিছ, তানজিলা, সুমাইয়া, মোস্তাফিজুর, ইব্রাহিম, ইমরান, রাসেল, মেহেদী হাসান, পাভেল, সামছুদ্দিন জুয়েল, মাহবুব জিলানী, গাজী মামুন, আরিফ, সামিউল, সাইদুল ইসলাম, আরিফ, ইফতেখার সহ আরো অনেকেই।

শেয়ার করুন!