এশিয়া কাপ ২০২৩ পর্যন্ত স্থগিতের শঙ্কা মানির



অনলাইন ডেস্ক :

ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে চলতি বছরের এশিয়া কাপ স্থগিত হয়ে যাবে বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। এছাড়া ভারতের অনীহার কারণে ২০২৩ সাল পর্যন্ত এশিয়া কাপ স্থগিত হয়ে যেতে পারে বলেও ইঙ্গিত করেছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে চার টেস্টের সিরিজ খেলছে ভারত। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারত শেষ ম্যাচে ড্র করলেই উঠে যাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। লর্ডসে ১৮-২২ জুন মাঠে গড়াবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কাছাকাছি সময়ে শ্রীলংকায় হওয়ার কথা এশিয়া কাপ।

গত বছরের এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু শেষ সময়ে তারা শ্রীলংকার সঙ্গে আসরটি অদল-বদল করে। এরপর গত বছরের সেপ্টেম্বরে আসরটি মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু আইপিএলের কারণে এবং করোনার কথা বলে চলতি বছরের জুন পর্যন্ত আসরটি স্থগিত করা হয়।

জুলাইয়ে তাই টি-২০ ফরম্যাটে আসরটি মাঠে গড়ানোর সম্ভাবনা থাকলেও এহসান মানি টুর্নামেন্টেটি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। রোববার করাচিতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ভারত যদি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে তাহলে ২০২১ সালের এশিয়া কাপের আসর আবার স্থগিত হয়ে যাবে।’

পরবর্তী দুই আসরের এশিয়া কাপের কপালেও অনিশ্চয়তা আছে জানিয়ে তিনি বলেন, ‘এমনকি, যা মনে হচ্ছে, খুব সম্ভবত এশিয়া কাপের আসর ২০২৩ সাল পর্যন্ত স্থগিত হয়ে যাবে।’

এসময় পিসিবি চেয়ারম্যান চলতি বছর ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের জন্য পাকিস্তান ক্রিকেটারদের ভিসা জটিলতার সমাধান চান। আইসিসির হস্তক্ষেপ চেয়ে আগামী মাসের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) থেকে ভিসার ব্যাপারে লিখিল নিশ্চয়তা চেয়েছেন তিনি। তা না হলে, টি-২০ বিশ্বকাপ অন্য কোথায় সরিয়ে নেওয়ার দাবি তুলেছেন।

শেয়ার করুন!