বাবরি মসজিদ মামলার রায় ইস্যুতে নতুন মোড়



সিএনবাংলাদেশ ডেস্ক :

ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় ইস্যুতে নতুন মোড় এসেছে। এই মামলার রায়ে বলা হয়েছিল বিতর্কিত জমিতে হবে মন্দির নির্মাণ করা হবে আর অযোধ্যার ভেতরেই অন্য কোথাও ৫ একর জমি দেওয়া হবে মসজিদ নির্মাণের জন্য। বিশ্ব হিন্দু পরিষদ এখন এই রায়ের বিরোধীতা করছে।

অযোধ্যা মামলার রায় নিয়ে বিতর্কের মাঝেই বিশ্ব হিন্দু পরিষদ বলছে, অযোধ্যার ভেতর মসজিদ তৈরির জন্য জমি দেওয়া যাবে না। তারা মসজিদ নির্মাণের জন্য অযোধ্যার বাইরে জমি দেওয়ার জন্য সরকারকে আহ্বান জানিয়েছে।

এছাড়াও কেন্দ্রীয় বিশ্ব হিন্দু পরিষদ প্রেসিডেন্ট ছামপাতরাই বলেছেন, অযোধ্যায় রাম মন্দিরের জন্য তৈরি ট্রাস্টের নেতৃত্বে আরএসএস প্রধান মোহন ভাগবতের থাকা উচিত নয়।
অর্থাৎ মন্দির তৈরি নিয়ে হিন্দু নেতাদের মধ্যেই সৃষ্টি হয়েছে বিরোধের। এছাড়াও, তারা মন্দির নির্মাণে সরকারের হস্তক্ষেপ চায় না। তারা জানিয়েছে, আগে যে নকশা করা হয়েছে সেভাবেই হবে মন্দির।

সুপ্রিম কোর্ট নভেম্বরের ৯ তারিখ বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরিতে সিলমোহর দিয়ে অযোধ্যার মধ্যেই মসজিদ তৈরির অনুমতি দিয়েছে। মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অযোধ্যায় পাঁচ একর জমি কেন্দ্রকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

ডিসেম্বরের ৭ তারিখ, সোমবার অযোধ্যায় রামমন্দির গড়ার রায়কে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে দাখিল হয়েছিল আরও চারটি পিটিশন। এই নিয়ে মোট সাতটি আবেদন জমা পড়ল শীর্ষ আদালতে। শুক্রবার চার আবেদনকারীই দাবি করেন, অযোধ্যা মামলার রায় সঠিক বিচার হয়নি।

শেয়ার করুন!