সেই কিশোরী মেয়েকে দেশে ফিরিয়ে আনতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার



জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :

সৌদি আবর থেকে সুনামগঞ্জের জগন্নাথপুরের সেই কিশোরী মেয়েকে ফিরিয়ে আনতে চেষ্টা চলছে। এর মধ্যে স্থানীয় সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মেয়েটিকে দেশে ফিরিয়ে আনার জন্য ডিও লেটার দিয়েছেন।

আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সৌদি আরবে জগন্নাধপুরের এক কিশোরী মেয়েকে আটক রেখে নির্যাতনের সংবাদ প্রকাশিত হওয়ার পর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে আমাদের সঙ্গে ওই মেয়ের বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্যাতনের শিকার মেয়েটিকে দেশে ফিরিয়ে আনতে আমাদের মাননীয় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান স্যার গত রবিবার ডিও লেটার দিয়েছেন। আমরা মেয়েটিকে ফিরিয়ে আনার কাজ শুরু হয়েছি। তবে যে দালালের মাধ্যমে কিশোরী সৌদিতে গিয়েছিল সেই দালালের বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, জগন্নাথপুর পৌরসভার আওতাধীন বাড়ি জগন্নাথপুর এলাকার বাসিন্দা জগলু মিয়ার কিশোরী মেয়ে ফারহানা বেগমকে একই এলাকার তারিফ উল্লার ছেলে স্থানীয় দালাল লিলু মিয়ার প্ররোচণায় সৌদি আরবে পাঠানো হয়। সেখানে কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন করা হয়। গত ৮ ডিসেম্বর কালের কণ্ঠ পত্রিকাসহ গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

শেয়ার করুন!