সিলেট জেলা বাসদের মানববন্ধন অনুষ্ঠিত



স্টাফ রির্পোটার :

পাটকলে অনশনরত শ্রমিকের ও কেরানীগঞ্জে অগ্নিকান্ডে ১৪জন শ্রমিকের মৃত্যুর প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকাল ৪টায় আম্বরখানা দলীয় কার্যালয়ে সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বাসদ সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় মানববন্ধন চলাকালীন প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শাহজান আহমদ, নাজিকুল ইসলাম রানা, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি,কবির আহমদ,র“হিদ আহমদ,ছাত্র ফ্রন্ট মহানগর আহ্বায়ক সনজয় শর্মা প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন- সরকারের ভ্রান্ত-ভুল নীতির কারনে পাট খাত আজ ধ্বংসের ধারপ্রান্তে।পাটকল শ্রমিকরা দীর্ঘদিন থেকে তাদের যৌক্তিক ১১দফা দাবিতে আন্দোলন করে আসলেও সরকার পাটখাত ও শ্রমিকের স্বার্থ রক্ষায় কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। অনশরত শ্রমিকের মৃত্যুর দায় সরকার নিতে হবে।

বক্তারা বলেন,কেরানীগঞ্জে অগ্নিকান্ডে ১৪জন শ্রমিকের দায়ও সরকার এড়াতে পারে না।কোন নিয়ম না মেনে দিনের দিন কারখানা চালু রাখার মধ্য দিয়ে মালিকদের দৌরাত্ম্যই প্রমানিত হয়। বক্তারা অগ্নিকান্ডের জন্য কারখানা মালিক কে গ্রেফতার,নিহত প্রত্যেক শ্রমিকদের পরিবারকে আজীবন আয়ের সমান ৪৮ লক্ষ টাকা প্রদান ও পাটকল শ্রমিকদের ১১দফা দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। প্রেস-সংবাদ

শেয়ার করুন!