সিলেটে পর্যায়ক্রমে এইচএসসি পরিক্ষার্থীরাও টিকা পাবে



স্টাফ রির্পোটার/

সিলেট মহানগরের প্রত্যেকটি স্কুল-কলেজের ২০২১ সালের এইচএসসি পরিক্ষার্থীরা পর্যায়ক্রমে করোনাভাইরাসের টিকা পাবেন। নগরের ৪টি কেন্দ্রে ২৩ নভেম্বর পর্যন্ত এই টিকাদান কর্মসূচি পরিচালিত হবে। প্রত্যেক পরিক্ষার্থীকে স্ব স্ব স্কুল-কলেজের সাথে যোগাযোগ করে নির্ধারিত কেন্দ্রে নির্ধারিত তারিখে করোনাভাইরাসের টিকা গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেটে এইচএসসি পরিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। বুধবার (১৭ নভেম্বর) সকালে সিলেট সরকারি মহিলা কলেজের এইচএসসি পরিক্ষার্থী মাইসা সাবিহাকে টিকাদানের মধ্য দিয়ে শুরু হয় এ কর্মসূচি।

এ সময় সিসিক মেয়র বলেন, শিক্ষার্থীদের মধ্যে যারা আগে টিকা নিয়েছে তারা পূনরায় টিকা গ্রহণ করবে না। এতে স্বাস্থ্য ঝুঁকি রয়েছে। আর যারা টিকার প্রথম ডোজ এরই মধ্যে গ্রহণ করেছে এবং ২য় ডোজ পরীক্ষা চলাকালীন সময়ে পড়েছে, তারা ২৮ দিনের অধিক হলে পরীক্ষার পরে টিকা নিতে পারবে।

টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক শামীমা চৌধুরী, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায়, শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) আব্দুল মান্নান খান, সিলেট জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল ও সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

কর্মসূচির প্রথম দিনে সিলেট সরকারি মহিলা কলেজের ৪৫১ জন শিক্ষার্থী এবং সিলেট এমসি কলেজের ৪০৬ জন শিক্ষার্থীকে টিকাদানের লক্ষ্যমাত্রা রয়েছে। এছাড়া ১৮ নভেম্বর থেকে সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ ও আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রেও এইচএসসি শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হবে। ২৩ নভেম্বর পর্যন্ত চলবে এ কর্মসূচি।

সিলেট সরকারি মহিলা কলেজ কেন্দ্রে উইমেন্স মডেল কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, ব্রিটানিকা উইমেন্স কলেজ, মেট্রো সিটি উইমেন্স কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ, সরকারি অগ্রগামী বালিকা স্কুল অ্যান্ড কলেজ ও সিলেট সরকারি মহিলা কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের নির্ধারিত তারিখে টিকা দেওয়া হবে।

এমসি কলেজ কেন্দ্রে স্কলার্সহোম মেজরটিলা, সিলেট সরকারি কলেজ, শাহজালাল সিটি কলেজ, জালালাবাদ কলেজ, সার্ক কলেজ, জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ, ইউনিভার্সেল কলেজ ও এমসি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের নির্ধারিত তারিখে টিকা দেওয়া হবে।

সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কমার্স কলেজ, স্কলার্সহোম শাহী ঈদগাহ, ইডেন গার্ডেন কলেজ, গ্রীনহিল স্টেইট কলেজ, সিলেট সেন্ট্রাল কলেজ, স্টেইট কলেজ, সীমান্তিক কলেজ ও সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের নির্ধারিত তারিখে টিকা দেওয়া হবে।

আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে আব্দুল গফুর ইসলামী আদর্শ স্কুল অ্যান্ড কলেজ, স্কলার্সহোম গার্লস কলেজ, আইডিয়াল কলেজ, ওয়েস্ট পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, সিলেট সেন্ট্রাল কলেজ, সিলেট ক্যামব্রিয়ান কলেজ, ব্রিটিশ বাংলা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ, শাহ খুররম কলেজ, বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ ও আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের নির্ধারিত তারিখে টিকা দেওয়া হবে।

শেয়ার করুন!