ঘন কুয়াশায় ৫ ঘন্টা থমকে ছিল উড়োজাহাজ চলাচল



ঢাকা :

ফাইল ছবি । ঘন কুয়াশায় থমকে গিয়েছিল উড়োজাহাজ চলাচল। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়াশার বাধায় প্রায় ৫ ঘণ্টা উড়োজাহাজ ওঠানামা বন্ধ ছিল। এ কারণে আজ শনিবার বেশকিছু ফ্লাইট নির্ধারিত সময়ের পর ছেড়ে গেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান প্রতিবেদককে বলেন, ভোর ৪টা থেকে সকাল পৌনে ৯টা পর্যন্ত বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা সম্পূর্ণ বন্ধ ছিল। এ কারণে বেশ কিছু ফ্লাইট ঢাকায় না নেমে কলকাতায় চলে যায়। গালফ এয়ারের ফ্লাইট গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টা ৩৩ মিনিটে সবশেষ অবতরণ করে। এরপর আর কোনো ফ্লাইট ঢাকায় আসেনি। গালফ এয়ারের এই ফ্লাইটের আজ ভোর ৫টা ২৯ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিল। কিন্তু ৮টা ৫৮ মিনিটে এটি রওনা হয়।

ওহিদুর রহমান বলেন, ইউএস-বাংলার দোহা থেকে আসা ফ্লাইটটি সকাল ৮টা ১৮ মিনিটের পরিবর্তে ৯টা ২৯ মিনিটে অবতরণ করে। নভো এয়ারের ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-যশোর ও ঢাকা-কক্সবাজারের ও ইউএস বাংলা এয়ারলাইনসের ঢাকা-বরিশাল ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। বিমানের কলকাতার ফ্লাইট আজ সকাল ৭টা ৫ মিনিটের পরিবর্তে ৯টা ২৯ মিনিটে ছেড়েছে।

সাধারণ ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। কিন্তু আজ রাত ৪টা থেকে কুয়াশার কারণে ভিজিবিলিটি ৫০ মিটারে নেমে এসেছে। এ কারণে ফ্লাইটের ওঠানামা বন্ধ বলে জানিয়েছেন এস এম ওহিদুর রহমান।

শেয়ার করুন!