মসজিদের নাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষে সংঘর্ষ: নিহত ১



প্রতীকী ছবি।
নিজস্ব প্রতিবেদক/

হবিগঞ্জ সদরে মসজিদের নাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত হয়েছেন একজন। এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন।

সোমবার (১০ জানুয়ারি) গভীর রাতে উপজেলার লুকড়া ইউনিয়নের পূর্ব ফান্ডাইল গ্রামে পাঁচপীরের মাজারে ওরস চলাকালে এই ঘটনাটি ঘটে।

নিহত আফজাল চৌধুরী (৪০) একই গ্রামের জামাল উদ্দিন চৌধুরীর ছেলে ও ঢাকা বিআরটিএ কার্যালয়ে গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি সম্প্রতি ছুটিতে বাড়ি এসেছিলেন।

পুলিশ ও গ্রামবাসী সূত্র বলছে, ১৯৮৪ সালে গ্রামবাসীর উদ্যোগে পূর্ব ফান্ডাইল গ্রামে পূর্ব ফান্ডাইল জামে মসজিদের প্রতিষ্ঠা হয়। এরপর সরকারি-বেসরকারি অনুদান ও গ্রামবাসীর সহযোগিতায় মসজিদটির উন্নয়ন হয়। সম্প্রতি মসজিদটিকে নতুনভাবে নির্মাণের উদ্যোগ নেয় গ্রামবাসী। মসজিদের নির্মাণকাজ প্রায় শেষদিকে।

মসজিদটি নির্মাণের টাকা জমা রাখা হয় লন্ডনপ্রবাসী সাইফুল ইসলামের কাছে। তিনি নির্মাণকাজের তত্ত্বাবধানের দায়িত্বেও আছেন। তার বিরুদ্ধে অভিযোগ, ‘পূর্ব ফান্ডাইল জামে মসজিদে’র নাম পরিবর্তন করে নিজের বাবার নামে নামকরণের চেষ্টা করছেন তিনি। এতে গ্রামবাসীর সঙ্গে বিরোধ হয় সাইফুলের। এ নিয়ে আদালতে উভয় পক্ষের মামলা চলছে।

সোমবার গভীর রাতে ফান্ডাইল গ্রামের পাঁচপীরের মাজারে ওরস চলাকালে দু’পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। গুরুতর আহত কয়েকজনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আফজাল চৌধুরীকে মৃত ঘোষণা করেন।

শেয়ার করুন!