উইজডেন দশ বছরের সেরা ওয়ানডে-র দলে সাকিব



স্পোর্টস ডেস্ক :

ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছেন সাকিব আল হাসান। তার পরেও উইজডেন দশ বছরের সেরা ওয়ানডে-র দলে স্থান হয়েছে এই বাংলাদেশী অলরাউন্ডারের।

বিশ্বকাপের পর থেকে দেশের জার্সিতে খেলতে দেখা যাচ্ছে না ধোনিকে। বিশ্রাম নিয়েছেন তিনি। নতুন বছর ধোনি ফিরবেন কি না, তা নিয়ে চলছে অনন্ত জল্পনা। এর মধ্যেই উইজডেন দশ বছরের সেরা ওয়ানডে-র দল ঘোষণা করেছে। তাতে রোহিতকে ওপেনার হিসেবেই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। স্বপ্নের ফর্মে রয়েছেন ‘হিটম্যান’। বিশ্বকাপে তিনি পাঁচটি শতরান করেছেন।

চলতি বছরে সাতটি সেঞ্চুরি করেছেন তিনি। দ্বিতীয় ওপেনার হিসেবে দলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ান বাঁ হাতি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে। কোহলি তিনে, এবি ডিভিলিয়ার্সকে চার নম্বরের জন্য ভাবা হয়েছে। বাংলাদেশের নির্বাসিত অলরাউন্ডার সাকিব আল হাসান জায়গা পেয়েছেন এক দশকের সেরা ওয়ানডে দলে।

তবে বিশেষজ্ঞদের অবাক করেছে দলে স্টিভ স্মিথের জায়গা না পাওয়া। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক দুর্দান্ত ফর্মে রয়েছেন। দলে যশপ্রীত বুমরা বা অন্য কোনও ভারতীয় বোলারেরও জায়গা হয়নি। এমনকি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের কোনও ক্রিকেটারই সুযোগ পাননি উইজডেনের সেরা ওয়ানডে দলে।

উইজডেনের সেরা দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহালি, এবি ডিভিলিয়ার্স, জস বাটলার, মহেন্দ্র সিংহ ধোনি, শাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ডেল স্টেন।

শেয়ার করুন!