শাবি উপাচার্যের পদত্যাগে অনড় শিক্ষার্থীরা



শাবি প্রতিনিধি/

শাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত ও অনশনরত শিক্ষার্থীরা অনড় অবস্থানে রয়েছেন। শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে ভার্চুয়ালি আলোচনা হলেও এর কোন সমাধান হয়নি। মন্ত্রী নানা আশ্বাস দিলেও উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা অনড়।

আজ রোববার (২৩ জানুয়ারি) ফের আলোচনা হওয়ার কথা রয়েছে। আগেরদিন শনিবার রাতে মন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন,সাব্বির হোসেন, নাফিসা আনজুম ও মোহাইমিনুল বাশার রাজ।

শিক্ষা মন্ত্রী তাদের বলেন, আমরা যেন আপাতত অনশন বন্ধ করি এবং আলোচনা চালিয়ে যাই। আমাদের অনশনরত শিক্ষার্থীরা তখন শিক্ষামন্ত্রীকে বলেছেন, আমরা একটি দাবিতেই থাকতে চাই। যতক্ষণ পর্যন্ত ভিসি পদত্যাগ না করবে আমরা অনশন চালিয়ে যাব। ভিসি না সরলে অনশন চলবে। মন্ত্রী তখন আমাদের বলেছেন, আলোচনা চালিয়ে যাই। আমরা তাতে সায় দিয়েছি। এসময় শিক্ষার্থীরা পুরো ঘটনাপ্রবাহ খুলে বলেন মন্ত্রীর নিকট।

এদিকে শনিবার রাতে সমাধানের লক্ষ্যে আ.লীগের একটি প্রতিনিধিদল শিক্ষার্থীদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। এতেও কোন ফলপ্রসূ হয়নি। এসময় আন্দোলনকারীদের পক্ষ থেকে আলোচনায় অংশ নেন- শাহরিয়ার আবেদিন, অপূর্ব, মীর রানা, সাব্বির, নাফিসা আনজুম ইমু, রোমিও, উমর ফারুক, ইয়াসির সরকার, সাদিয়া আফরিন ও মোহাইমিনুল বাশার রাজ।

আলোচনা চলাকালীন সময়ে আন্দোলনরত শিক্ষার্থীরা- এক, দুই, তিন, চার ফরিদ তুই গদি ছাড়, সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও, পতন পতন পতন চাই ফরিদের পতন চাই, এক দফা এক দাবি ফরিদ তুই কবে যাবি- বলে স্লোগান দেন।

উপাচার্যের পদত্যাগসহ বেশ কয়েকটি দাবিতে গত ১১দিন ধরেই শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন!