জে কে স্কুল এন্ড কলেজের গভর্নিং বডি কমিটির নির্বাচন বানচালের চেষ্টা



স্টাফ রির্পোটার, হবিগঞ্জ/

হবিগঞ্জ শহরের ঐতিহ্যবাহি জে কে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডি কমিটির নির্বাচন বানচালের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

জানা যায়, গত ৯ এপ্রিল সকাল ১১ টার দিকে ওই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডি গঠন কল্পে উপজেলা শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার জিয়া উদ্দিন মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ নির্ধারণ করেন। অভিভাবক পদে নির্বাচনে স্কুল শাখায় ছয় জন ও কলেজ শাখায় ৩ জন এবং মহিলা পদে একজন। প্রিসাইডিং অফিসার জিয়া উদ্দিন সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন। এ সময় জে কে এন্ড এইচ কে হাই স্কুল ও কলেজ এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ মোঃ আবুল হাসান উপস্থিত ছিলেন। কিন্তু একটি কুচক্রী মহল নিজেদের সার্থ হাঁসিল করার জন্য পকেট কমিটি বানানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি হুমকি দিয়ে সাক্ষর নেয়ার চেষ্টা চালাচ্ছে ।

গত ৩০ মার্চ জে কে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজ এর গভর্নিং বডি গঠনকল্পে তফসিল ঘোষণা করা হয়। ২ এপ্রিল হতে সাত এপ্রিল পর্যন্ত মনোনয়ন ক্রয় ও ৯ এপ্রিল বাছাই ও ১২ এপ্রিল প্রত্যাহার ২৩ এপ্রিল নির্বাচন তারিখ নির্ধারণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রজাইডিং অফিসার জিয়া উদ্দিন। কিন্তু এর আগেই প্রভাবশালী মহল অবৈধ ফায়দা হাসিলের জন্য তারা সিলেকশনের মাধ্যমে পকেট কমিটি গঠনের তোড়জোর শুরু করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক অভিভাবক জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই ওই স্কুল এন্ড কলেজে যে কমিটি ছিলো সে কমিটির কার্যক্রম সন্তোষজনক ছিলো না। যে কারণে ওই স্কুল এন্ড কলেজে অর্থ কেলেঙ্কারীর মতো ঘটনা ঘটে। যে কারণে স্কুলের প্রধান শিক্ষকসহ দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয় এবং সহকারি প্রধান শিক্ষক আবুল হাসানকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়।

শেয়ার করুন!