৩৫-এ পা দিলেন মুশফিক



খেলা ডেস্ক/

তিনি ছিলেন বাংলাদেশের ক্রিকেটের ‘মি. ডিপেন্ডেবল’। এখনও যে নেই তা নয়। তবে এখন তার অন্য একটি উপাধিও দিয়েছেন ক্রিকেট দর্শকরা। সেটা হলো ‘মি. রিভার্স সুইপ’।

যা ‘মি. স্কুপ’ হলেও মন্দ হতো না। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরেও মুশফিকুর রহিম সমালোচিত হয়েছেন এই দুটি শট খেলে আউট হয়ে। আজ তিনি ৩৫ বছরে পা দিলেন।

এমন নয় যে, মুশফিক রিভার্স সুইপ কিংবা স্কুপের মতো শটগুলো আগে খেলেননি। অবশ্যই খেলেছেন। কিন্তু গত কয়েকমাসে দলের বিপদের সময় বারবার এ ধরনের ঝুঁকিপূর্ণ শট খেলে তিনি আউট হয়ে গেছেন। সর্বশেষ পোর্ট এলিজাবেথ টেস্টেও দেখা গেছে এই দৃশ্য। যদিও সেই টেস্ট হেরে ধোলাই হওয়ার পরও তিনি অধিনায়ক মুমিনুল হকের সমর্থন পেয়েছিলেন।

জাতীয় দলের হয়ে টেস্টে দেশের সর্বোচ্চ ৪৯৩২, ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ ৬৬৯৭ এবং টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বোচ্চ ১৪৯৫ রান করা মুশফিকের আজ জন্মদিন। এই দিনে পঞ্চপাণ্ডবের অন্যতম এই তারকাকে শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন ভক্ত থেকে শুরু করে সতীর্থরা। আর পাঁচদিন পরই শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কা সিরিজ। সেই সিরিজেই ‘মি. ডিপেন্ডেবল’কে স্বরূপে দেখার প্রত্যাশা সবার।

শেয়ার করুন!