অটোরিকশা চুরির অভিযোগে পুলিশ সদস্য আটক, গণপিটুনি



ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি :

কিশোরগঞ্জের ভৈরবে অটোরিকশা চুরির অভিযোগে মো. আবু সিয়াম নামে এক পুলিশ সদস্যকে আটক করেছে সাধারণ জনতা। অভিযুক্ত পুলিশ সদস্য ভৈরব থানায় কন্সটেবল পদে কর্মরত।

আজ বৃহস্পতিবার সকাল দশটার দিকে পৌর শহরের স্টেশন রোডে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ভৈরব থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে ওই পুলিশ কন্সটেবলকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় অভিযুক্ত পুলিশ কন্সটেবলের শাস্তির পাশাপাশি চুরি হওয়া অটোরিকশা উদ্ধারের জোর দাবি জানিয়েছে ভুক্তভূগীরা।

হৃদয় মিয়া নামে এক ভুক্তভূগী অটো রিকশাচালক জানান, গত বছরের সেপ্টেম্বরের দশ তারিখে তার কিস্তিতে কেনা অটোরিকশাটি চুরি হয়। চুরি হওয়ার আধা ঘণ্টার মধ্যেই ফোনে বলা হয় ২০ হাজার টাকা নিয়ে নরসিংদীর ইটাখলায় গিয়ে তার চুরি যাওয়া অটোরিকশাটি ফেরত আনতে। পরে চালক হৃদয় টাকা নিয়ে গিয়ে ওই নাম্বারের কল দিলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে ওই অপরিচিত মোবাইল নাম্বারটি হৃদয় মিয়া তার মুঠোফোনে সেভ করে ডাটা অন করলে নাম্বারটি ব্যবহার করে খোলা একটি ইমো আইডি সামনে আসে। আইডির প্রোফাইল পিকচার হিসেবে সেট করা থাকে ওই অভিযুক্ত পুলিশ কন্সটেবল আবু সিয়ামের ছবি।

পরে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে পৌর শহরের পলাশের মোড় এলাকায় কন্সটেবল আবু সিয়ামকে দেখতে পেয়ে এক রিকশাচালক হৃদয়কে খবর দিলে হৃদয়সহ আরো কয়েকজন পুলিশ কন্সটেবলকে অনুসরণ করেন। টের পেয়ে তিনি পালানো সময় তাকে আটক করতে সক্ষম হয় অটোচালকরা। পরে গণপিটুনি দেওয়ার সময় আটকৃত যুবক নিজেকে পুলিশ কন্সটেবল বলে পরিচয় দিলে থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে ভৈরব থানার সিনিয়র উপ-পরিদর্শক মো. মোখলেছুর রহমান রাসেল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে পুলিশের জিম্মায় আটকৃত কন্সটেবলকে থানায় নিয়ে যায়।

নিজের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত কন্সটেবল আবু সিয়াম। তিনি জানান, আমি চুল-দাড়ি কাটার উদ্দেশ্যে ওই এলাকায় গিয়েছিলাম। ভুল বুঝে তারা আমার ওপর আক্রমণ করেছে। সিভিল পোশাকে মাদকসহ নানা অপকর্মের স্পর্শকাতর একটি এলাকার সেলুনে যাওয়ার কারণ জানতে চাইলে তিনি কোনো সদোত্তর দিতে পারেননি।

সিনিয়র উপ-পরিদর্শক মো. মোখলেছুর রহমান রাসেল জানান, একটি ছবি দেখে আমাদের পুলিশ কন্সটেবলকে চোর সন্দেহে সাধারণ জনগণ তাকে আটক করে। ওসি কিশোরগঞ্জ অবস্থান করছেন। তিনি আসলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

শেয়ার করুন!