আপন সহোদরসহ আত্মীয়-স্বজনরা সম্পত্তি দখলে মরিয়া, কানাডা প্রবাসি



শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আপন সহোদরসহ কতিপয় আত্মীয়-স্বজনের বিরুদ্ধে নিজ নামীয় সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা ও হামলা-মিথ্যে মামলা দিয়ে অপদস্থ করার অভিযোগ করেছেন সিন্দুরখান রোড’স্থ মৃত হাজী আব্দুল মুকিত তফাদারের ছেলে ও কানাডা প্রবাসি তফাদার ইশতিয়াক মুজিব। গতকাল শনিবার (১ফেব্রুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবের এবিএম বেলাল ও গোপাল দেব চৌধুরী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এ অভিযোগ করেন প্রবাসী তফাদার ইশতিয়াক মুজিব।

লিখিত বক্তব্য তিনি বলেন, দেশে ফিরে এসে তার সম্পদ রক্ষার লক্ষ্যে আইনের দ্বারস্থ হলে আমার সহোদর ভাই ও তার লোকজন আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। আমি দেশের অসার পর আমাকে হেনস্থা ও আমার সম্পদ ভোগ দখলের উদ্দেশ্যে মৌলভীবাজারের সিনিয়র জুডিসিয়্যাল মেজিষ্ট্রেট ২নং আমল আদালতে আমাকে আসামী করে নারী নির্যাতন আইনে পিটিশন মামলা দায়ের করা হয়। আমাকে মিথ্যে এ মামলায় জড়ানোর উদ্দেশ্য হলো আমি মামলার ভয়ে পালিয়ে গেলে বা প্রবাসে চলে গেলে তারা আমার সম্পদ ভোগদখল করতে পারবে।
তিনি বলেন, শ্রীমঙ্গল শহরের সিন্দুরখাঁন রোডে সুনগইড় মৌজায় জেএলনং-৬৮, আরএস-২২২১ নং খতিয়ানে ১৫৭৮ দাগে আমার খরিদা ও উত্তরাধিকার সূত্রে পাওয়া ৯ দশমিক ৮৮ শতক জমিতে বাড়ী নির্মাণের উদ্যোগ নিলে আমারই সহোদর ভাই শহরের প্রভাবশালী আব্দুল মুহিত তফাদার ও তার লোকজন বল প্রয়োগ করে আমার বাড়ি নির্মাণে বাধা দেয়। এমতাবস্থায় আমি বাড়ি নির্মাণ করতে বার-বার বাধাগ্রস্থ হবার পর ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি শ্রীমঙ্গল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।
আমার স্ত্রীর নামে রেজেষ্ট্রিকৃত কাবিন-শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর মৌজার জেএল নং-৫৯,৬৬২/১ নং খতিয়ানের ২৪৫১ নং দাগে ০.১৪ শতক এবং রাজাপুর মৌজার জেএল নং-৫৮, ৯৮১নং দাগের ০.১৫ শতক মোট ২৯ শতক জমি তারা অবৈধভাবে বিক্রয় করে দেয়।
তিনি আরো বলেন, বর্তমানে তার বয়স ৫৮ বছর। শারীরিক ভাবে অসুস্থ্য। বর্তমানে ফাইব্রমায়ালজিয়া, ডায়াবেটিস, উচ্চরক্তচাপ Constant body pain সহ নানান জটিল ব্যাধিতে ভূগছি। দীর্ঘ ২৭ বছর যাবত আমি কানাডা প্রবাসী। পেশায় একজন প্রকৌশলী। এছাড়া কবি ও লেখক হিসেবে প্রবাসে সুপরিচিত। এ সুদীর্ঘকাল সময়ে প্রবাসে ঘামঝরা কষ্টার্জিত বৈদেশিক মূদ্রা অর্জন করে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতিতে সামান্যতম অংশগ্রহণের প্রয়াস চালিয়েছি। দেশের কয়েক লক্ষ রেমিটেন্স যোদ্ধাদের মধ্যে আমি একজন।
আমার অসুস্থ্যতার সুযোগ নিয়ে আমার কতিপয় আত্মীয়-স্বজন আমার নিজ নামীয় সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা ও আমার উপর হামলা-মিথ্যে মামলা করে অপদস্থ করে চলেছে। আমি আমার উপর দায়েরকৃত মিথ্যা মামলা, অন্যায়, অবিচার, মানসিক ও শারীরিক লাঞ্ছনাসহ নিপিড়ন ও নির্যাতন থেকে রক্ষা ও নিরাপত্তার জন্য আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষনের লক্ষ্যে আমি সাংবাদিকদের দ্বারস্থ হয়েছি।
এব্যাপারে আব্দুল মুবিন তফাদার জানান, তার ভাইয়ের সংবাদ সম্মেলনে দেওয়া অভিযোগ একশ ভাগ মিথ্যা, ভিত্তিহীন এবং বানোয়াট। তারাও প্রকৃত সত্য সংবাদ সম্মেলন করে তুলো জানাবেন।

শেয়ার করুন!