মুজিববর্ষে প্রতিটি ঘরে শতভাগ বিদ্যুৎ পৌঁছাবে



সিএনবাংলাদেশ অনলাইন :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষের মধ্যেই দেশের প্রতিটি ঘরে শতভাগ বিদ্যুৎ পৌঁছাবে। দেশের ৪১০টি উপজেলা আজ থেকে শতভাগ বিদ্যুতায়িত হলো। আর কোনো ঘর অন্ধকার থাকবে না।

বুধবার (১২ ফেব্রুয়ারি) গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঁচটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীতে নির্মিত শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার, ৭ জেলা ও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কর্মসূচি, পাশাপাশি ফেনীতে নির্মিত ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বে প্রতিযোগিতামূলক বাজারে তাল মিলিয়ে চলা নতুন প্রজন্মকে শেখাতে চাই। এজন্য প্রযুক্তির শিক্ষাটা একান্তভাবে প্রয়োজন। প্রযুক্তিতে সারা বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরাও বিজ্ঞান ও প্রযুক্তির ওপর বেশি গুরুত্ব দিয়েছি। আমরা প্রযুক্তিনির্ভর জাতি গড়ে তুলতে চাই। এ জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস, কর্মমুখী শিক্ষা ও আইটি শিক্ষার ওপর জোর দেয়া হয়েছে।

তিনি বলেন, ডিজিটাল পদ্ধতিতে অর্থনীতির অগ্রগতির পাশাপাশি কমে যাচ্ছে দুর্নীতির সুযোগ। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার উন্নত একটি দেশ হবে।

শেয়ার করুন!