সিলেট দায়রা জজ আদালতের পিপি হিসাবে দায়িত্ব গ্রহণ নওশাদের



সিলেট প্রতিনিধি :

সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি হিসেবে যোগদান করেছেন অ্যাডভোকেট নওশাদ চৌধুরী।

আইন মন্ত্রনালয়ের সলিসিটর বিভাগের এক আদেশে তাকে নিয়োগ দেওয়া হলে রোববার ( ১৬ ফেব্রুয়ারি) সকালে তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন।

এরআগে ১৯৮৭ সালে সিলেট জেলা বারে আইন পেশায় যোগদান করেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত সিলেটের অতিরিক্ত পিপি হিসাবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে গত ১০ই ফেব্রুয়ারী পর্যন্ত জননিরাপত্তা ট্রাইবু্নালের স্পেশাল পিপি হিসাবে দায়িত্বে ছিলেন।

অ্যাডভোকেট নওশাদ চৌধুরী বিশ্বনাথ উপজেলার এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৫৬ সনের ৩১ ডিসেম্বর জন্মগ্রহন করেন। তার পিতা অ্যাডভোকেট দলিল উদ্দিন আহমদ চৌধুরীও সিলেটের জিপি ছিলেন।

ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে এডভোকেট নওশাদ আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী হয়ে ওঠেন। তিনি নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ সিলেটের চেয়ারম্যান, বঙ্গবীর ওসমানী স্মৃতি ট্রাষ্টের ট্রাস্টি। এপেক্স ক্লাব বাংলাদেশ জেলা-৪ এর সাবেক গভর্নর, ওসমানীনগর আইনজীবী পরিষদের আহবায়ক ও সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের প্রথম নিয়োগপ্রাপ্ত পিপি হিসাবে তিনি দায়িত্বগ্রহন করলেন । ইতোপূর্বে এডিশনাল পিপি এডভোকেট মফুর আলী ভারপ্রাপ্ত পিপির দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন!