করোনাভাইরাসের প্রভাবে ভারতে ফ্লাইট স্থগিত করল চার বিমান সংস্থা



নিজস্ব প্রতিবেদক :

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কয়েকটি বিশেষ ক্যাটাগরির বাইরে বিশ্বের সব দেশের নাগরিকদের ভিসা স্থগিত করেছে ভারত সরকার। এই কারণে দেশটিতে বিমান চলাচল স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস বাংলা এয়ারলাইনস, নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ। পরবর্তী ঘোষণা না দেওয়া ১৪ মার্চ থেকে ঢাকা থেকে কলকাতা ও দিল্লি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

এদিকে বেসরকারি এয়ারলাইনসগুলোর মধ্যে ইউএস-বাংলা ঢাকা-চেন্নাই-কোলকাতা ফ্লাইট স্থগিত করেছে। এয়ারলাইনসটি ১৫ মার্চ থেকে চেন্নাই রুটে এবং ১৬ মার্চ থেকে কোলকাতা রুটে ফ্লাইট স্থগিত করবে বলে জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম। এছাড়া নভো এয়ার ১৪ মার্চ থেকে কোলকাতা ফ্লাইট স্থগিত করেছে। এছাড়া রিজেন্ট এয়ারওয়েজও ১৫ মার্চ থেকে তাদের কোলকাতা ফ্লাইট বন্ধ করবে।

এদিকে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাসের ঘটনা তীব্রভাবে বেড়ে যাওয়ার কারণে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারতে সব ভিসা স্থগিত করা হবে। এটি কার্যকর হবে ১৩ মার্চ রাত ১২টা থেকে। তবে কূটনৈতিক, অফিসিয়াল, জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থা, চাকরি ও প্রকল্প ভিসা এই আদেশের বাইরে থাকবে বলে জানিয়েছে দেশটি।

শেয়ার করুন!