প্রধানমন্ত্রীর কাছে মাথা গুজার ঠাঁই চায় হজরত আলী



ঠাকুরগাঁও প্রতিনিধি :

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মাথা গুজার ঠাঁই চায় হজরত আলী ও তার পরিবার”। হজরত আলী তার পরিবারকে নিয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের ৯নং ওযাডের আরাজী সিং পাড়ারার রাস্তার ধারে মানবেতর জীবন যাপন করছেন।
রিক্সা চালক হজরত আলী ও তার পরিবার জানায়, দীর্ঘ তিন বছর যাবৎ সে এখানে ঘর করে আছে। তার পরিবারে রয়েছে দুই মেয়ে ও দুই ছেলে। দুই ছেলে ঢাকায় কাজ করলেও মা-বাবার কোন খোঁজ-খবর নেন না। হজরত আলী শেষ সম্বল ছিল তার বসত বাড়ি। কিন্তু সেটিও তাবে বিক্রি করে তার মেয়েকে বিয়ে দিয়েছে বলে জানান তিনি। তাই তার এখন তার মাথা গুজার মতো কোন জায়গা নেই। কোন মতো রাস্তার ধারে সরকারি জায়গায় খড় কুটার দিয়ে ঘর করে মানবেতর জীবন যাপন করছেন তারা।
অনেক দিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বাসায় পড়ে আছে হজরত আলী। বয়সের ভারে রিক্সাও চালাতে পারছেন না। তার স্ত্রী ও তার ছোট মেয়ে মানুষের বাসায় কাজ করে যেটুকু খাবার নিয়ে আসে তা দিয়ে এক বেলা খেয়ে না খেয়ে কোন মত বেঁবে আছেন তিনি। এমনকি টাকার অভাবে তার ছোট পড়াশোনা করাতে ও বিয়ে দিতে পারছেন। তাই তিনি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চান।
হজরত আলী ও তার পরিবার বলেন, এখন আমাদের ভরসা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী-ই পারেন এক খন্ড জমির উপর আমাদের মাথা গুজার ঠাঁই করে দিতে।

শেয়ার করুন!