করোনার প্রভাব থেকে অলিম্পিক গেমসকে দূরে রাখার চেষ্টা



স্পোর্টস ডেস্ক :

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সমস্ত ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। এর মাঝেও আন্তর্জাতিক আলিম্পিক কমিটি (আইওসি) আশাবাদী, ঠিক সময়েই শুরু হবে টোকিও অলিম্পিক। আইওসির কোঅর্ডিনেশন কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, মে মাস পর্যন্ত দেখে অলিম্পিক বাতিল করার ঘোষণা করা হবে বলে যা প্রচার হচ্ছে, তা ঠিক নয়। অলিম্পিক ঠিক সময়েই হবে।

আইওসির কর্মকর্তা জন কোটস অস্ট্রেলিয়ার মিডিয়াকে জানিয়েছেন, ‘আমরা ২৪ জুলাইয়ে অলিম্পিক শুরু করার তোড়জোড় করছি।’ এর আগে আইওসির সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক পাউন্ড গত সপ্তাহে সংবাদ সংস্থা এপিকে জানিয়েছিলেন, মে মাসের শেষের দিকে হয়তো টোকিও অলিম্পিক নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

কিন্তু আইওসির বর্তমান ভাইস প্রেসিডেন্ট এবং অস্ট্রেলীয় অলিম্পিক কমিটির প্রধান কোটস সুইজারল্যান্ড থেকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আইওসির এ রকম কিছু করার ছিল না। ডিকের মাথা থেকেই বোধ হয় এটা বেরিয়েছিল। এখনও চার মাস বাকি আছে অলিম্পিকের।’

দেড় লক্ষেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত। এই অতিমারীতে মৃত্যু হয়েছে সাড়ে ৬ হাজারেরও বেশি। প্রায় ৭৭ হাজারের বেশি মানুষ এখনও পর্যন্ত করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে উঠেছেন। যার বেশির ভাগই চীনে। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যার দিক থেকে এখনও চীনই এগিয়ে। সম্প্রতি অস্ট্রেলীয় সরকার পাঁচশোর বেশি মানুষের জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে। ফলে বাতিল হয়ে গিয়েছে ফর্মুলা ওয়ান প্রতিযোগিতা অস্ট্রেলীয় গ্রঁ প্রি। বিশ্ব জুড়ে স্তব্ধ হয়ে গেছে খেলাধুলা।

শেয়ার করুন!