বগুড়া ১ উপনির্বাচন : বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ



বগুড়া প্রতিনিধি :

বগুড়া ১ আসনের উপনির্বাচনের প্রচারণাকালে একদল যুবকের হামলায় বিএনপি মনোনীত প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ সময় আওয়ামী লীগের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বুধবার দুপুরে জেলার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের চান্দিনা নোয়ারপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। হামলায় ছয়জন আহত হয়। আহতরা স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

বিএনপি মনোনীত প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির এই হামলার জন্য স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের দায়ী করেন। অপরদিকে আওয়ামী লীগের নেতাকর্মী বলছে বিএনপি প্রচারণার নাম করে তাদের এক কর্মীর মোটরসাইকেলে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে ভাঙচুর করেছে।

আগামী ২৯ মার্চ বগুড়া ১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। নিয়মিত প্রচারণার অংশ হিসেবে বুধবার দুপুরে বিএনপি মনোনীত প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির ও তার নেতাকর্মীরা সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের চান্দিনা নোয়ার পাড়া গ্রামে গণসংযোগ করার জন্য রওনা হয়। পথে একদল যুবক লাঠিসোঁটা নিয়ে হামলা করে। হামালাকারীরা লাঠি দিয়ে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে এবং বিএনপি প্রার্থীর লাল রঙের জিপ এর কাচ ভাঙচুর করে। এ সময় তাজুরপাড়ায় একটি বসতবাড়ির খড়ের গাদায় আগুন দেওয়াসহ বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু জানান, বিএনপি প্রার্থী ধানের শীষের পক্ষে গণসংযোগ কালে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় এবং আওয়মী লীগের দুই কর্মীরা ওপর হামলা ও মোটরসাইকেল ভাঙচুর করলে এই ঘটনা ঘটে।

বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষের প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির জানান, স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এই হামলা করেছে। হামলাকারীরা লাঠিসোঁটা নিয়ে তার জিপসহ ৪টি গাড়ি ও বেশ কিছু মোটরসাইকেল ভাঙচুর করে ও নেতাকর্মীদের মারপিট করে।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন!