৩৭ জন নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন, নেই করোনা সচেতনতা!



সিএনবাংলাদেশ ডেস্ক :

ছবি : ভিডিও থেকে নেওয়া । দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ জন। সব মিলে দেশে মোট করোনাভাইরাস সংক্রান্ত রোগীর সংখ্যা ২৪।

আজ শনিবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

করোনা সচেতনতায় জনসমাগম এড়িয়ে চলা ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিভিন্ন মহল থেকে বলা হলেও স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলনে এমন কিছুই দেখা যায়নি।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে একজন সাংবাদিক প্রশ্ন করেন, ‘আপনাদের দিকে আমরা সারা দেশের মানুষ তাকিয়ে আছি, অথচ আপনার ব্রিফিংয়ে আপনার পেছনে ৩৭ জন মানুষ দাঁড়িয়ে আছে, এটির কি প্রয়োজন আছে? এটি কোনো স্বাস্থ্যকর অবস্থা নয়। যারা দায়িত্বশীল পদে তারা যদি উদাহরণ তৈরি করেন তাহলে আমাদের জন্য অন্যদের মেসেজ দিতে সুবিধে হয়।’

উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা এখন একটি যুদ্ধাবস্থায় আছি। যুদ্ধাবস্থায় সব সিস্টেম মেনে চলা সম্ভব হয় না। আমরা এটা বুঝি, আপনারাও বোঝেন; আমাদের সকলের নিরাপত্তার প্রয়োজন আছে। তারপরও দেশের তাগিদে, দেশের মানুষের তাগিদে আমাদের কাজ করতে হয়।’

‘আমরা চেষ্টা করব আরও সংক্ষিপ্ত আকারে যেন এটি করা যায়, আইসিটির মাধ্যমে করা যায়। যেখানে এত লোকের সমাগম হবে না। এটি আমরা অবশ্যই করব আগামীতে। এটা আমরা অবশ্যই মনে রাখব’, যোগ করেন মন্ত্রী।

শেয়ার করুন!