করোনায়, জৈন্তাপুরে তীর্থস্থান বারুণী মেলা স্থগিত ঘোষণা



সিলেট প্রতিনিধি :

ছবি সংগৃহীত। করোনাভাইরাসের কারনে অবশেষে সিলেটের জৈন্তাপুরে আগামীকাল রবিবার তীর্থস্থান বারুণী মেলা স্থগিত ঘোষণা করা হয়েছে। এক প্রেস বার্তায় পরিচালনা কমিটির আহবায়ক পুলিন সরকার বারুণী মেলা স্থগিত’র সত্যতা নিশ্চিত করেছেন।

প্রতিবছরের ন্যায় এবারও সনাতন ধর্মীয় উৎসব তপ্তকুন্ড তীর্থস্থান বারুণী মেলার আয়োজন করা হয়েছিলো। আগামী ২২ মার্চ ২০২০ইং- রবিবার মধুকৃষ্ণা ত্রয়োদশী ও শতবিষা নক্ষত্র তিথিতে সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারের পূর্ব দিকে পূর্ব বালিপাড়া মৌজায় অবস্থিত উক্ত তপ্তকুন্ড তীর্থস্থানে এই বারুণী মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু করোনাভাইরাস সংক্রমনের কথা চিন্তা করে ও বাংলাদেশ সরকারের হুকুম তামিল অনূযায়ী বারুণী মেলা বন্ধের উদ্দ্যেগ নিয়েছেন দায়িত্বে থাকা আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দরা।

৮ই’ চৈত্র রবিবার মধুকৃষ্ণা ত্রয়োদশী ও উক্ত তীর্থস্থানে বারুণী মেলা মধু কৃষ্ণা ত্রয়োদশী তিথিতে এবং শতবিষা নক্ষত্রে সর্বপ্রকার ধর্মীয় আলোচনা সভা, ধর্মীয় সঙ্গীত পরিবেশন করার আয়োজনও ছিলো এ বারুণী মেলায়।

রবিবার সকাল ১০টা ৪৯ মিনিট পর্যন্ত স্নানতর্পন সম্পন্ন করার জন্য সকল তীর্থস্থান ভক্তদের যথা সময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছিলেন পরিচালনা কমিটির আহবায়ক পুলিন সরকার। অবশেষে দেশের পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে অনুস্ঠান কর্মসূচী স্থগিত’র ঘোষণা দিলেন।

শেয়ার করুন!