ঠাকুরগাঁওয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের বাজার মনিটরিং



মোঃ জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার জন্য জেলা প্রশাসনের বিভিন্ন টিম বাজার পরিদর্শন ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়েছে। শনিবার (২১ মার্চ) সকাল থেকে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর নির্দেশনায় সদর উপজেলার বিভিন্ন বাজার ও আড়তসমূহে জেলা প্রশাসনের বিভিন্ন টিম বাজার পরিদর্শন করেন।

বাজার পরিদর্শনে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, (রাজস্ব) আমিনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন, বাজার অনুসন্ধান কর্মকতা, ব্যসবায়ী কল্যাণ সোসাইটির দপ্তর সম্পাদক, পুলিশ, ব্যাটালিয়ন আনসার সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ বাজার পরিদর্শন ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও রোড বাজার পরিদশর্নকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৫টি মামলায় মোট ৩৮ হাজার টাকা কয়েক জন ব্যবসায়ীর কাছ থেকে অর্থদন্ড আদায় করেন অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম। এছাড়াও সদর উপজেলা গড়েয়া বাজারে পণ্যের মূল্য তালিকা ও দ্রব্যমূল্য বেশি নেয়ার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ জন আড়তদারকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। সত্যপীর ও খোঁচাবাড়ি বাজারে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে জরিমানা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম।

এসময় ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় না করার নির্দেশ দেয়া হয়।

শেয়ার করুন!