করোনার বিরুদ্ধে নামা হলো না বার্সা তারকার



খেলা ডেস্ক :

ছবি: এএফপি/রয়টার্স/টুইটার দুর্দান্ত এক প্রস্তাব দিয়েছেন ইউটিউব তারকা ইবাই লানোস। করোনাভাইরাসের বিপক্ষে যুদ্ধে এক লাখ ইউরো জোগাড়ের জন্য এক টুর্নামেন্টের আয়োজন করেছেন লানোস। ভিডিও গেম ফিফায় এক টুর্নামেন্টে মুখোমুখি হবে লা লিগার দলগুলো। আর প্রতিটি দলের হয়ে খেলবেন সে দলেরই বাছাইকৃত কোনো ফুটবলার।

রিয়াল মাদ্রিদের হয়ে কাল যেমন গেমপ্যাড হাতে তুলে নিয়েছেন মার্কো আসেনসিও। গ্রানাডার হোসে মার্তিনেজকে হারিয়েছেন ২-০ গোলে। এর মাঝে দ্বিতীয় গোলটি পর্দায় থাকা আসেনসিওকে দিয়েই করিয়েছেন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার। ওদিকে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলেছেন তাঁর বন্ধু মার্কোস ইয়োরন্তে। রিয়াল একাডেমিতে বেড়ে ওঠা এই ডিফেন্সিভ মিডফিল্ডার কদিন আগেই লিভারপুলের মাঠে অতিরিক্ত সময়ে গোল করেছিলেন দুটি। ভিডিও গেমেও গোল করার প্রতি বেশ আগ্রহ দেখা গেল। রিয়াল সোসিয়েদাদের আদনান ইয়ানুজাইকে হারিয়েছেন ৫-৩ গোলে।

বার্সার পক্ষ থেকে ফিফা ২০-র এই টুর্নামেন্টে লড়ার কথা ছিল সার্জি রবার্তোর। তাঁর প্রতিপক্ষ হিসেবে ছিলেন এদু এক্সপোসিতো। এইবারকে প্রাথমিক বাছাই পার করে আনা এই ফুটবলারে বিপক্ষে রবার্টো কেমন করেন সেটা দেখার জন্য ফেসবুক ও টুইটারে অনেকে আগ্রহ নিয়ে তাকিয়ে ছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে দেখা যায়নি ম্যাচ। পরে জানা গেছে টুর্নামেন্ট থেকে শেষ মুহূর্তে নাম কাটিয়ে নিয়েছেন রবার্তো। ফলে ম্যাচ না খেলেই কোয়ার্টারে চলে গেছে এইবার।

এ ব্যাপারে স্পোর্ত জানিয়েছে নিজ থেকেই আগ্রহ জানিয়েছিলেন রবার্তো। বার্সেলোনাও তাতে সায় দিয়েছিল। কিন্তু এরপরই লা লিগা জড়ায় এ টুর্নামেন্টে। তখন জানা যায় যেহেতু বার্সেলোনার স্পনসরদের একজন কোনামি, যারা ফিফার সরাসরি প্রতিদ্বন্দ্বী পিএএস (ফুটবলের আরেকটি ভিডিও গেম) বানায়। এ অবস্থায় রবার্তোর অনলাইনে ফিফা খেলা স্বার্থবিরোধী হবে। এর পর রবার্তো ও বার্সেলোনা টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়। এ নিয়ে অনেক চেষ্টা করেও লানোস কোনো বিকল্প পথ খুঁজে পাননি।

এর আগেও কোনামির কারণে এ টুর্নামেন্ট বাধাগ্রস্ত হয়েছে। টুর্নামেন্টের শুরুতেই একই কারণে নাম কাটিয়ে নিয়েছিল রিয়াল মায়োর্কা। নাম লিখিয়েও হতাশা নিয়ে সরে গেছেন মায়োর্কার অ্যালেক্স পোজো। ফলে ১৯ দলের টুর্নামেন্টে একটি বাছাই প্রক্রিয়া চালু করা হয়েছিল। মূল লিগের পয়েন্ট তালিকার প্রথম ১৩টি ক্লাব সরাসরি খেলেছে শেষ ষোলোতে। বাকি ছয়টি ক্লাব প্রাথমিক বাছাই খেলেছিল।

মজার ব্যাপার, প্রাথমিক বাছাই খেলে উঠে আসা তিন দল লেগানেস (আইতর রুইবাল), আলাভেস (লুকাস পেরেজ) ও এইবার (এদু এক্সপোসিতো) ঠিকই চলে এসেছে কোয়ার্টার ফাইনালে। আজ রাতেই টুর্নামেন্টের পরের পর্ব হবে।

শেয়ার করুন!