ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশী নিহত



ঠাকুরগাঁও প্রতিনিধি :

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে মোঃ জয়নাল আবেদীন (৩৫) নামে এক বাংলাদেশী নাগরিক নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটে। নিহতের বাড়ি রানীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের জওগাঁও গ্রামের সমির উদ্দিনের ছেলে।

বিজিবি জানায়, নিহত জয়নায় দীর্ঘদিন ধরে ভারতে থাকতো। ভোররাতে সে অবৈধভাবে ভারত থেকে বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া সীমান্ত এলাকার ৩৭৯ পিলার সংলগ্ন এলাকা দিয়ে বাংলাদেশের গ্রামের বাসায় আসার চেষ্টা করছিল। এসময় ভারতের ১৭১ চাকলাগড় ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই মারা যায় জয়নাল। পরে তার লাশ নিয়ে যায় বিএসএফ’র সদস্যরা।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, নিহত জয়নাল আবেদিনের বাড়ী রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের জওগাঁও গ্রামে বলে নিশ্চিত করে বলেন, জয়নাল বিয়ে করেছে ভারতের পানজিপাড়া গ্রামে। চোষপাড়া সীমান্ত দিয়ে অবৈধ পথে শ্বশুড়বাড়ীতে যাতায়াত করতো। বৃহস্পতিবার ভোর রাতে ঠাকুরগাঁওয়ের শ্বশুবাড়ী আসার সময় বিএসএফ’র সদস্য টের পেলে তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফ’র গুলিতে জয়নাল মারা গেলে তার লাশ তুলে নিয়ে যায় বিএসএফ।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোঃ শহীদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে তিনি জানান, সে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ফিরছিল জয়নাল। এসময় বিএসএফ’র গুলিতে নিহত হয় জয়নাল। আরো বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে। এব্যাপারে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

শেয়ার করুন!