করোনায় ২৪ ঘন্টায় আমেরিকায় ১,১৬৯ ও ফ্রান্সে ১৩৫৫ জনের মৃত্যু



সিএনবাংলাদেশ ডেস্ক :

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আমেরিকায় ১,১৬৯ ও ফ্রান্সে ১৩৫৫ জনের মৃত্যু ঘটেছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

ইতালি ও স্পেনের মতো আমেরিকার পরিস্থিতিও ভয়াবহ। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ১৬৯ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে, যা বিশ্বে করোনার সংক্রমণে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার মানুষ। যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় এই তথ্যটি নিশ্চিত করেছে।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় ৫ হাজার ৯২৬ জন মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার মানুষ। নিউ ইয়র্কে সবচেয়ে বেশি আঘাত হেনেছে করোনা। ১ হাজার ৫শ’ মানুষের বেশি মারা গেছে শুধুমাত্র নিউইয়র্ক শহরেই। আক্রান্ত হয়েছে ৫০ হাজার মানুষ। এরই মধ্যে ট্রাম্প বলছেন, প্রাণঘাতী করোনায় যুক্তরাষ্ট্রে ১ থেকে ২ লাখ ৪০ হাজার মানুষ মারা যেতে পারে।

এর আগে ইতালিতে করোনার কারণে একদিনে সর্বোচ্চ ৯৬৯ জন মারা গেছে। করোনা সবচেয়ে বেশি আঘাত হেনেছে ইতালিতে। মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। এ পর্যন্ত ১৩ হজার ৯১৫ জন মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এ সংখ্যা স্পেনে ১০ হাজার ৩ জন। সূত্র: ফ্রান্স২৪।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় ১৩৫৫ জনের মৃত্যু-

প্রাণঘাতী করোনা ভাইরাসে ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। একদিনেই ঝরে গেছে এক হাজার ৩৫৫ জনের প্রাণ। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৩৮৭ জন।

দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৫৯ হাজার ১০৫ জন। আর সুস্থ হয়েছেন ১২ হাজার ৪২৪ জন। ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইট তাদের সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, বিশ্বের ২০৪টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ পর্যন্ত এই ভাইরাসে বিশ্বে ৫৩ হাজার ১৫৮ জন মারা গেছে। মোট আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৩৮৬ জন। সুস্থ হয়েছে ২ লাখ ১২ হাজার ১৮ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৪৪ হাজার ৩২০ জন। সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে, ১৩ হাজার ৯১৫ জন।

শেয়ার করুন!