করোনা পরিস্থিতি’তে ৮হাজার চিকিৎসক-নার্স নিয়োগের সিদ্ধান্ত



সিএনবাংলাদেশ অনলাইন :

দেশে পর্যায়ক্রমে করোনা ভাইরাস ভয়াবহ রূপ নিচ্ছে। আর তাই দ্রুত করোনা পরিস্থিতি সামাল দিতে ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের নতুন সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন করে এই ৮ হাজার চিকিৎসক-নার্স নিয়োগ দেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে উপস্থাপনের সময় বিষয়টি জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪১৪ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১৮৬ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৭ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭ জনে। এদিকে আরও ১৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১০৮ জন সুস্থ হলেন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। সাধারণ ছুটি আরও ১০ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। আগামী ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বৃদ্ধি করে আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারিভাবে করোনা রুখতে প্রতিনিয়ত নতুন নতুন উদ্যোগ নেয়া হচ্ছে। এসব পদক্ষেপের মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিশেষত ঘরে রাখা। যদিও সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশের টহল জোরদার করেও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। বিশেষজ্ঞরা মনে করছেন, করোনাভাইরাসের বিস্তার উদ্বেগজনক পর্যায়ে পৌঁছাতে পারে।

শেয়ার করুন!