কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারিতে প্রশাসনের অভিযান, জরিমানা



কানাইঘাট (সিলেট) প্রতিনিধি :

সিলেটের কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীতে শনিবার দিনভর বড় ধরনের অভিযান চালানো হয়েছে। অভিযান কালে প্রায় ২ কোটি ৬৮ লক্ষ টাকার পাথর পরিবহণের সাথে জড়িত মেশিনারি যন্ত্রপাতি বিনষ্ট করা হয় এবং ৮ জনকে আটক করে মোবাইল কোর্ট পরিচালনা করে মামলা দায়েরের মাধ্যমে ১ লক্ষ ৮০ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সার্বিক তত্ত্বাবধানে সিলেট জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রশাসনকে সর্বাত্মকভাবে সহযোগিতা করেন সিলেট থেকে আনা অতিরিক্ত পুলিশ ও কানাইঘাট থানার বিপুল সংখ্যক পুলিশের সদস্যরা।

নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান জানান, অভিযানে পাথর উত্তোলন, পরিবহনের কাজে ব্যবহার্য অবৈধ ক্রাশার মেশিন ৬৪ টি ক্রাশার মেশিন, ৫৫টি শ্যালো ইঞ্জিন ধ্বংস করা হয় এবং পাথর পরিবহনের জন্য ৬৭টি বাল্কহেড জাহাজ বিকল করা হয়। যার ক্ষয়ক্ষতির পরিমান ২ কোটি ৬৮ লক্ষ ২০ হাজার টাকা এবং পাথর পরিবহনের সাথে জড়িত ৮ জনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, ইতিমধ্যে সিলেট পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে কোয়ারীর সমস্ত স্তুপকৃত পাথর জব্দ করা হয়েছে।

এ সময় উপস্থিত সকলকে অবৈধ ভাবে পাথর উত্তোলন বন্ধের নির্দেশ দিয়ে প্রশাসনের পক্ষ থেকে কঠোর হুশিয়ারি প্রদান করা হয়। একই সাথে সময়ে সময়ে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

শেয়ার করুন!