চিরনিদ্রায় শায়িত সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন



ছবি-সিএনবাংলাদেশ।
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ :

হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি হবিগঞ্জ প্রেসক্লাবের সদস্য ও ডিবিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন ইন্তেকাল করেছেন। গতকাল শুক্রবার বিকেল তিনটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তার। তার স্বজনরা জানান, দুপুরে হঠাৎই স্ট্রোক করলে তাকে হবিগঞ্জ থেকে সিলেটে নেয়ার পথে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

এর আগেও হৃদরোগে আক্রান্ত হয়ে একাধিকবার চিকিৎসা নিয়েছিলেন মামুন। তিনি হবিগঞ্জ পৌর এলাকার চিড়াকান্দিতে স্ত্রী ও এক সন্তানকে নিয়ে থাকতেন। তিনি ডেইলি অবজারভার পত্রিকায়ও জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। তিনি দীর্ঘদিন দৈনিক প্রতিদিনের বাণী, বিজয়ের প্রতিধ্বনি পত্রিকায় কাজ করেছেন।

গতকাল দুপুর আনুমানিক ১টার দিকে তাকে অসুস্থ অবস্থায় হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। কিন্তু শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে সিলেটে পাঠান।

আব্দুল্লাহর সহকর্মীরা জানান, হৃদরোগে আক্রান্তসহ তার শরীরে বিভিন্ন জটিলতা ছিল। সদালাপী, মৃদুভাষী ও পেশার প্রতি নিষ্ঠাবান ছিলেন সাংবাদিক আল মামুন। তার চলে যাওয়ায় হবিগঞ্জের সাংবাদিক অঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া। শুক্রবার রাত ৯টায় গ্রামের বাড়ি নবীগঞ্জের বৈলাকীপুরে নামাজে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হয়।

সাংবাদিক মামুনের মৃত্যুতে হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাবেক সভাপতি রোটারিয়ান শামীম আহছান, সাবেক সভাপতি প্রতিদিনের বাণী সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, আজকের হবিগঞ্জের সম্পাদক আলহাজ্ব জি কে গউছ, বর্তমান সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, লোকালয় বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক ও সাংবাদিক ফোরামের সভাপতি এমদাদুল ইসলাম সোহেল, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ হাকিম, সহ-সভাপতি, জুয়েল চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ আজিজ সেলিম, যুগ্ম সম্পাদক এম এ আর শায়েল, বিজয়ের প্রতিধ্বনি সম্পাদক মোঃ আনিসুজ্জামান চৌধুরী রতন, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ সদস্য শরীফ চৌধুরী, সাইফুর রহমান তারেক, সাংবাদিক এম সজলু, এইচএম হেলিম, অপু আহমেদ রওশন শোক প্রকাশ করাসহ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শেয়ার করুন!