জয়ার ঝুলিতে আবারও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড



বিনোদন ডেস্ক :

শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০২০’ অর্জন করলেন জয়া আহসান।

কলকাতায় ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২০’য়ের চতুর্থ আসর বসেছিল ৩১ মার্চ। আর এই আয়োজনে ‘রবিবার’ ও ‘বিজয়া’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী (সমালোচক) বিভাগে পুরস্কার জয় করেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।

ফিল্মফেয়ার কর্তৃপক্ষ তাদের ফেজবুক পেইজ ও ওয়েবসাইটে খবরটি নিশ্চিত করে।

২০১৮ সালে জনপ্রিয় শাখায় ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য জয়া আহসান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয় করেছিলেন। এছাড়া অরিন্দম শীল নির্মিত ‘ঈগলের চোখ’ ছবিতে অভিনয়ের জন্যও জয়া পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা) মনোনয়ন। ২০১৪ সালে একই পরিচালকের ‘আবর্ত’ ছবির জন্যও মনোনয়ন পেয়েছিলেন জয়া।

টাইমসঅফইন্ডিয়া ডটকম জানায়, কলকাতার ওয়েস্টিন’য়ে ছোট পরিসরে আয়োজিত এই অনুষ্ঠান সঞ্চালনা করেন মীর আফসার আলি, অনির্বাণ ভট্টাচার্য এবং অর্পিতা চট্টোপাধ্যায়।

সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জয় করে ‘ভিঞ্জি দা’। ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার পান কৌশিক গাঙ্গুলি। সেরা ছবি (সমালোচক) বিভাগে নির্বাচিত হয় ‘রবিবার’। ‘গুমনামি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেরা অভিনেত্রী হয়েছেন দুজন- ‘পরিনীতা’ ছবির জন্য শুভশ্রী গাঙ্গুলী ও ‘শাহ জাহান রিজেন্সি’র জন্য সোয়াস্তিকা স্বস্তিকা মুখার্জি।

এছাড়া অন্যান্য বিভাগে পুরস্কার প্রাপ্তরা হলেন-

সেরা অভিনেতা (সমালোচক) ঋদ্ধি সেন। সেরা পরিচালক (সমালোচক) অতনু ঘোষ। সেরা সহ-অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সেরা সহ-অভিনেত্রী লিলি চক্রবর্তী। সেরা নতুন অভিনেত্রী ঋত্বিকা পাল। সেরা নতুন পরিচালক ইন্দ্রদীপ সেনগুপ্ত। সেরা সংগীত রানাজয় ভট্টাচার্য ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। সেরা গানের কথা- ‘প্রেমে পড়া বারণ’ গানের জন্য রানাজয় ভট্টাচার্য। সেরা পুরুষ ‘প্লেব্যাক সিঙ্গার’ অনির্বাণ ভট্টাচার্য। সেরা নারী ‘প্লেব্যাক সিঙ্গার’ লঘ্নজিতা চক্রবর্তী।

এছাড়া পরিচালক তরুণ মজুমদার ও প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়কে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন!