ক্রসফায়ারের ভয় দেখিয়ে মুক্তিপণ আদায় : র‌্যাবের ৪ সদস্যসহ গ্রেপ্তার ৫



প্রতীকী ছবি।
সিএনবাংলাদেশ অনলাইন :

রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তামজিদ হোসেন (২৭) নামে এক ব্যবসায়ীকে অপহরণের পর ক্রসফায়ারের ভয় দেখিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে র‌্যাবের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই ঘটনায় রানু বেগম নামে এক নারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে হাতিরঝিল থানা পুলিশ অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তারের পাশাপাশি তামজিদকে উদ্ধার করে। এই ঘটনায় অপহৃত ব্যবসায়ীর পরিবারের পক্ষ থেকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে মামলা করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, তামজিদ বৃহস্পতিবার সকালে হাতিরঝিলের মীরবাগের বাসা থেকে উত্তরায় যাচ্ছিলেন। র‌্যাব পরিচয়ে রাস্তা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর গাড়িতে রেখেই ফোনে তার বোনের কাছে দুই কোটি টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণ না দিলে ব্যবসায়ী তামজিদের বিরুদ্ধে অস্ত্র ও মাদকের মামলা দেওয়ার ভয় দেখানো হয়। পাশাপাশি ক্রসফায়ারে দেওয়া হতে পারে বলে ভয় দেখিয়ে মুক্তিপণ দাবি করা হয়। ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ অপহরণকারী চক্রের সদস্যদের গ্রেপ্তার ও অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারে তৎপর হয়।

অবশ্য শুক্রবার সন্ধ্যা পর্যন্ত গ্রেপ্তার চার র‌্যাব সদস্যের নাম, তাদের পদবী বা তারা র‌্যাবের কোন ব্যাটালিয়নের- সে বিষয়ে পুলিশ বা র‌্যাবের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে চারজনই ঢাকায় কর্মরত বলে জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, গ্রেপ্তার চারজন বিভিন্ন বাহিনী থেকে প্রেষণে র‌্যাবে এসেছিল। গ্রেপ্তারের পর তাদেরকে নিজ নিজ বাহিনীতে ফেরত পাঠাতে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশের অপর একজন কর্মকর্তা জানিয়েছেন, ওই অপহরণের ঘটনায় জড়িত আরও দুইজন পলাতক। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অপহরণকারী সন্দেহে পুলিশ চারজনকে আটক করে র‌্যাবের কাছে হস্তান্তর করেছে। বিষয়টি নিয়ে তারা তদন্ত করছেন। অপহরণ বা অন্য কোনো অপরাধ করে কারো রক্ষা পাওয়ার সুযোগ নেই। ওই চার সদস্যের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন!