সাবেক ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা



ফাইল ছবি।
সিএনবাংলাদেশ অনলাইন :

ধর্মীয় উসকানিমূলক ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে এমন বক্তব্য দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রোববার রাজধানীর শাহবাগ থানায় কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজীব মামলাটি দায়ের করেন।

রোববার রাতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, নুরুল হক নুর তার ফেসবুক পেজ থেকে গত ১৪ এপ্রিল ধর্মীয় উস্কানিমূলক ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে এমন আপত্তিকর আক্রমণাত্মক বক্তব্য দেন। পরে এই বক্তব্য অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ও পেজে ছড়িয়ে পড়ে। বহু মানুষ এতে লাইক কমেন্টও করেছে। এরমধ্যে রাষ্ট্রবিরোধী কমেন্টও আছে। এতে দেশের সাধারণ জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইনশৃঙ্খলা পরিপন্থি কাজে নিজেকে জড়িয়ে ফেলতে পারে।

এজাহারে আরও বলা হয়েছে, নুরের বক্তব্য বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা ছড়ানোসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনিষ্ট, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। এজন্য বিবাদী ও তার সহযোগী বা সমর্থকদের আইনের আওতায় আনা দরকার।

শেয়ার করুন!