করোনায় হবিগঞ্জ কারাগারে এক বন্দির মৃত্যু, আরেকজন হাসপাতালে ভর্তী



ফাইল ছবি।
জুয়েল চৌধুরী, হবিগঞ্জ :

হবিগঞ্জ কারাগারে করোনা আক্রান্ত হয়ে এক বন্দির মৃত্যু হয়েছে। অপর বন্দিকে হবিগঞ্জ সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এতে করে কারাগারে থাকা বন্দিদের মাঝে করোনা আতংক বিরাজ করছে। অনেকেই কারা ওয়ার্ড থেকে বের হচ্ছেন না বলে জানা গেছে।

কারা সূত্রে জানা যায়, গত ২৬ এপ্রিল সকালে করোনা আক্রান্ত হয়ে মাধবপুরের আইয়ূব আলী (৫৫) নামের এক হাজতি অসুস্থ হন। প্রথমেই তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে এবং পরে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পর ওইদিন রাতেই তার মৃত্যু হয়।

অপরদিকে গতকাল মঙ্গলবার সকালে চল্লিশোর্ধ্ব আরেক হাজতি করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন আছেন। এতে করে জেলা কারাগারে থাকা আসামিদের মাঝে করোনা আতংক বিরাজ করছে। অনেকেই রীতিমতো ভয়ে ওয়ার্ড থেকে বের হচ্ছেন না। এ ছাড়া কারাগারে থাকা কর্মকর্তা-কর্মচারীদের মাঝেও করোনা আতংক বিরাজ করছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমানের সাথে তার মোবাইল নম্বর ০১৭২০-৪৯৬০৩৯ এ গতকাল রাত ১১টায় একাধিক ফোন দিলেও তিনি না ধরায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তাছাড়া ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জলের মোবাইল ০১৭১৭-২৭৮২৩৭ নম্বরে একাধিকবার কল করা হলে তিনিও রিসিভ করেননি। তাদের বিরুদ্ধে ফোন রিসিভ না করার অভিযোগ রয়েছে।

রাত সাড়ে ১১টায় হবিগঞ্জ কারাগারের জেলার মোঃ জয়নাল আবেদীন ভ‚ইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তাদের দুইজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। একজন সিলেটে মেডিকেলে মারা গেছেন অপরজন হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে ওই রোগীর নাম তার মনে নেই।

শেয়ার করুন!