ব্লাড ক্যান্সারের কাছে হেরে গেলেন রবিন



ছবি-সিএনবাংলাদেশ।
মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রবিন কুমার হালদার আর বেঁচে নেই। লিউকেমিয়া নামক মরন ব্যাধি রোগে মারা গেছেন তিনি। তাকে বাঁচাতে এগিয়ে এসেছিলেন সবাই। সাহায্য ও তুলেছিলেন। কিন্তু বাঁচাতে পারেনি তাকে। টাকার কাছে নয় বরং ব্লাড ক্যান্সারের কাছে হেরে গেলেন রবিন।

বৃহস্পতিবার (২০ মে) ভোর ৪ টায় রবিন তার নিজ গ্রামের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিনের সহপাঠী ও পরিবারের সদস্যরা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, ‘গতকাল রবিনের জ্বর ছিল অনেক। জ্বর না কমায় রাত ২টায় ইনজেকশন দেওয়া হয়। এরপর রাত ৪টার দিকে পৃথিবীর মায়া ত্যাগ করে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।’

রবিন কুমার হালদার বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি লিউকেমিয়া নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত এবং রাজশাহী মেডিকেল কলেজের হেমাটোলজি বিভাগে চিকিৎসাধীন ছিলেন। রাজশাহী মেডিকেল কলেজের ডাক্তাররা রবিনকে ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

কেমোথেরাপি ট্রিটমেন্টের জন্য দশ লক্ষ সাতাশ হাজার তিনশত তিপ্পান্ন (১০,২৭,৩৫৩.২) টাকা সাহায্য উঠানো হয়েছিলো। সর্বশেষ তার বিভাগের চেয়ারপারসন, শিক্ষক ও শিক্ষার্থীদের সিদ্ধান্ত অনুযায়ী ২ মে ২০২১ রবিনের অর্থ সংগ্রহের জন্য সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে রবিনকে বাঁচাতে ন্যূনতম ২০টি টাকা করে সাহায্যের আবেদন করেন তাঁর সহপাঠীরা।

শেয়ার করুন!